উপজাতীয় শরণার্থী টাস্কফোর্সের চেয়ারম্যান সুদত্ত চাকমার বঙ্গবন্ধু স্মৃতি সমাধিতে শ্রদ্ধা নিবেদন

সুদত্ত চাকমা উপজাতীয় শরণার্থী বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান (সিনিয়র সচিব পদমর্যাদা) নিযুক্ত লাভ করায় আজ রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর স্মৃতি সমাধিতে যথাযোগ্য মর্যাদায় শ্রদ্ধা নিবেদন করেন। তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করেন এবং ৩২ নম্বর বাসভবনে রক্ষিত পরিদর্শন বইয়ে তাঁর মন্তব্য লিপিবদ্ধ করেন।

এসময় বঙ্গবন্ধু স্মৃতি সৌধ ও যাদুঘর-এর প্রশাসনিক কর্মকর্তা ইয়াসমীন আক্তার, বাংলাদেশ বৌদ্ধ ধর্মীয় কলাণ ট্রাস্টের ভাইস চেয়ারম্যান সুপ্ত বড়ুয়া এবং পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন। আগামিকাল ০২ তারিখ তিনি গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধুর সমাধি সৌধে যথাযোগ্য মর্যাদায় সম্মান প্রদর্শন করার উদ্যোগ নিয়েছেন।

জনাব সুদত্ত চাকমা ২৯ জানুয়ারি ১৯৯১ সালে বিসিএস প্রশাসন ক্যাডারে যোগদান করেন। তিনি ২৬ ফেব্রুয়ারি ২০২০ সালে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সচিব পদে নিযুক্তি লাভ করেন। তিনি বাংলাদেশ তথ্য কমিশনে ২৭ ফেব্রুয়ারি ২০২০ থেকে ২৬ ফেব্রুয়ারি ২০২২ পর্যন্ত তথ্য কমিশনার (সচিব পদমর্যাদা) পদে নিযুক্ত ছিলেন।

জনাব সুদত্ত চাকমা এর আগে অতিরিক্ত সচিব পযদমর্যাদায় ১২ ডিসেম্বর ২০১৭ থেকে ২৬ জানুয়ারি ২০২০ পর্যন্ত পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়াধীন ইউএনডিপির অর্থায়নে এসআইডি-সিএইচটি প্রকল্প এবং সিএইচটি কমপ্লেক্স-এর জাতীয় প্রকল্প পরিচালক হিসেবে নিযুক্ত ছিলেন। জনাব সুদত্ত চাকমা ০৭ এপ্রিল ২০১৫ সাল থেকে ১১ ডিসেম্বর ২০১৭ পর্যন্ত যুগ্মসচিব পদে ঢাকার বেইলি রোডে সরকারের সিএইচটি প্রকল্পের প্রকল্প পরিচালকের দায়িত্ব অত্যন্ত নিষ্ঠার সাথে পালন করেন। তিনি ১২ জানুয়ারি ২০০৯ থেকে ২৩ ফেব্রুয়ারি ২০১৩ পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ে উপসচিব এবং মাননীয় প্রতিমন্ত্রীর পিএস এর দায়িত্ব পালন করেন।

জাতীয় ঈদগাহে থাকবে পাঁচ স্তরের নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা: ডিএমপি কমিশনার

জাতীয় ঈদগাহে সুষ্ঠুভাবে ঈদের জামাত অনুষ্ঠিত করার লক্ষে ৫ স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছেন ডিএমপি কমিশনার হাবিবুর রহমান বিপিএম...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x