চাঁপাইনবাবগঞ্জে ঘূর্ণিঝড় আম্পানের আঘাতে আমের ব্যাপক ক্ষতি

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধিঃ

আমের রাজধানী খ্যাত চাঁপাইনবাবগঞ্জে ঘূর্ণিঝড় আম্পানের আঘাতে আমের বিপুল ক্ষতি হয়েছে। গতকাল বুধবারের রাতের ঝড়ে কোনো কোনো বাগানে অর্ধেক আম ঝড়ে গেছে। কৃষি বিভাগ জানিয়েছে, প্রায় আড়াই কোটি টাকার আমের ক্ষতি হয়েছে

আম চাষিরা জানায়, গতকাল রাত সাড়ে ১০টার পর থেকে ঝড় শুরু হয়। এই ঝড় কখনো হালকা ও ভারী আকার ধারণ করে চলে সকাল পর্যন্ত। এতে জেলার বাগানগুলোতে ঝরে পড়েছে বিপুল পরিমাণ আম। এ ছাড়া কোথাও কোথাও ভেঙে গেছে আমের ডাল, আবার কোথাও ঝড়ের তীব্রতায় গোটা গাছই উপড়ে পড়েছে। কোনো কোনো বাগানে এক তৃতীয়াংশ পর্যন্ত আম ঝরে পড়েছে। আবার কোনো কোনো বাগানে তার চেয়ে কম।

চাষিরা আরো জানায়, টানা ঝড়ে প্রচুর আম ঝরে গেছে। মানুষ বস্তায় করে আম কুড়িয়ে নিয়ে গেছে। এবার এমনিতেই আমের ফলন কম তারপর এই বিপুল আম ঝরে যাওয়ার কারণে লোকসান গুনতে হবে তাদের।

তবে কৃষি কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক নজরুল ইসলাম জানান, ঘূর্ণিঝড় আম্পানে চাঁপাইনবাবগঞ্জে ৫ থেকে ৬ শতাংশ আম ঝড়ে পড়েছে। এর ক্ষতির পরিমাণ আড়াই কোটি টাকার মতো।

 

কুড়িগ্রামের রৌমারীর বড়াইবাড়ি সীমান্ত যুদ্ধ দিবস আগামীকাল

কুড়িগ্রামের রৌমারীর বড়াইবাড়ি সীমান্ত যুদ্ধ দিবস আগামীকাল। ২০০১ সালের এই দিনে (১৮এপ্রিল) ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ বাংলাদেশের বড়াইবাড়ি ছিটমহলের ঘুমন্ত...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x