জাতীয় কবির পুত্রবধূ উমা কাজীর ইন্তেকালে বাংলাদেশ ন্যাপ’র শোক

জাতীয় কবি কাজী নজরুল ইসলামের পুত্রবধূ উমা কাজী আর নেই। বুধবার ঢাকার ইউনাইটেড হাসপাতালে তিনি মারা গেছেন। দীর্ঘদিন ধরে তিনি অসুস্থ ছিলেন। উমা কাজী নজরুল ইসলামের জেষ্ঠ্যপুত্র কাজী সব্যসাচীর স্ত্রী।

উমা কাজী রাজধানীর বনানীতে থাকতেন। দীর্ঘদিন ধরেই বার্ধক্যজনিত নানান সমস্যায় ভুগছিলেন তিনি। উমা কাজী তার দুই মেয়ে খিলখিল ও মিষ্টি কাজীকে রেখে গেলেন।

উমা কাজী’র ইন্তেকালে গভীর শোক ও দু:খ প্রকাশ করেছেন বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া।শোকবার্তায় নেতৃদ্বয় মরহুমার রুহের মাগফেরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

উমা কাজীর ইন্তেকালে আরো শোক প্রকাশ করেছেন জাতীয় কৃষক-শ্রমিক মুক্তি আন্দোলন আহ্বায়ক গোলাম মোস্তফা ভুইয়া, যুগ্ম আহ্বায়ক মো. মঞ্জুর হোসেন ঈসা ও সমন্বয়ক মো. মহসিন ভুইয়া, বাংলাদেশ ন্যাপ ঢাকা মহানগর সভাপতি মো. শহীদুননবী ডাবলু ও সাধারণ সম্পাদক অধ্যক্ষ নজরুল ইসলাম, বাংলাদেশ স্বেচ্ছাসেবক ন্যাপ সমন্বয়কারী মো. কামাল ভুইয়া, বাংলাদেশ যুব ন্যাপ সমন্বয়কারী বাহাদুর শামিম আহমেদ পিন্টু, বাংলাদেশ মহিলা ন্যাপ সমন্বয়কারী সাদিয়া ইসলাম ইমন, ভাসানী সাহিত্য-সাংস্কৃতিক পরিষরেদর সমন্বয়কারী কবি মতিয়ারা চৌধুরী মিনু, মুক্তিযুদ্ধের প্রজন্ম সমন্বয়কারী গোলাম মোস্তাকিন ভুইয়া।

প্রসঙ্গত উমা কাজীর স্বামী অর্থাৎ নজরুলের বড় ছেলে সব্যসাচী কাজীর মৃত্যু হয়েছিল ১৯৭৯ সালে। এক সময় কবি নজরুল ইসলামের সঙ্গেই তার পরিবার ঢাকায় চলে এসেছিলেন। তারপর থেকে কবির পরিবারের প্রায় তিন প্রজন্ম বাংলাদেশেই বসবাস করে আসছেন।

রৌমারীতে সিএনজি স্ট্যান্ডে চাঁদা আদায়কে কেন্দ্র করে দু‘গ্রুপে মধ্যে সংঘর্ষ ও ধাওয়া পাল্টাধাওয়া

রৌমারী সিএনজি স্ট্যান্ডে চাঁদাবাজি বন্ধের পর থেকে দখলবাজদের উৎপাত বেড়ে যায়। অবশেষে চাঁদা আদায়কে কেন্দ্র করে দু‘গ্রুপের মধ্যে সংঘর্ষ ও...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x