নিরাপত্তা ও সচেতনতা বৃদ্ধির লক্ষ্য বাড়ী বাড়ী গিয়ে গৃহবন্দী পরিবারের মাঝে খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছে র‌্যাব- ৪

শফিকুল  ইসলামঃ

র‌্যাবের প্রতিষ্ঠালগ্ন থেকেই সমাজের বিভিন্ন অপরাধের রহস্য উদ্ঘাটন, অপহৃত ভিকটিম উদ্ধার ও অপহরণকারীদের গ্রেফতারসহ আইনশৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রণসহ সমাজের বিভিন্ন স্তরের সুবিধা বঞ্চিত ও দুঃস্থ মানুষের ভাগ্য উন্নয়নে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠান, প্রাকৃতিক দূর্যোগসহ যেকোন পরিস্থিতে র‌্যাব-৪ সাধারণ মানুষের দুঃখ-কষ্টে পাশে থেকে কাজ করে আসছে।

এরই ধারাবাহিকতায় বর্তমান সময়ে চলমান করোনা ভাইরাস (COVID-19) বিস্তার প্রতিরোধে কর্মকান্ডের অংশ হিসেবে র‌্যাব-৪ এর আওতাধীন টেকনিক্যাল, গাবতলী, আমিনবাজার, হেমায়েতপুর ব্যাংক টাউন, সাভার, জাহাঙ্গীরনগর বিশবিদ্যালয় গেট, নবীনগর বাস স্ট্যান্ডসহ বিভিন্ন এলাকায় র‌্যাব-৪ এর অধিনায়ক মহোদয়, অতিরিক্ত ডিআইজি, জনাব মোঃ মোজাম্মেল হক, বিপিএম (বার), পিপিএম স্বশরীরে উপস্থিত থেকে চেক পোস্ট করেন এবং বাহিরমূখী, ঢাকামূখী ও বিনা করণে ঘুরে বেড়ানো লোকজনকে বাহিরে আসার কারন জিজ্ঞাসাবাদ করেন এবং তাদেরকে গৃহে ফেরত পাঠানোর ব্যাবস্থা করেন। চেক পোস্টের মাধ্যমে বাহিরে আগত লোকজনদের রোগের ভয়াবহতা সম্পর্কে সচেতন করা হচ্ছে ও রোগের বিস্তার রোধে গৃহে নিরাপদে অবস্থানের কথা বলা হচ্ছে ও তাদের নৃত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী ও আনুসাঙ্গিক দ্রব্যের জন্য র‌্যাবের সহায়তা নিতে বলা হচ্ছে। র‌্যাব-৪ এর আওতাধীন এলাকাসমূহে রোবাস্ট প্রেট্রলিং এর মাধ্যমে মাইকিং করে জনসচেতনতা বৃদ্ধি, করোনা ভাইরাস প্রতিরোধে করনীয় সম্পর্কে ও সামাজিক দূরত্ব বজায় নিশ্চিত করতে আহবান করা হচ্ছে। রোগের ভয়াবহতা এবং লক্ষন উল্লেখ পূর্বক বিভিন্ন এলাকায় ব্যানার/ফেস্টুন টানিয়ে করোনা ভাইরাস প্রতিরোধ সম্পর্কে জনসাধারাণকে সচেতন করা হচ্ছে। গত ২৬ মার্চ ২০২০ খ্রিঃ তারিখ হতে চলমান সাধারণ ছুটি কালীন সময়ে জনগনের জান-মাল রক্ষা ও আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতি রোধে র‌্যাব-৪ বিভিন্ন টহল অব্যহত রেখেছে। ‘‘বাড়িতে থাকুন, আমরা র‌্যাব-৪ আছি আপনার নিরাপত্তায়’’ ¯স্লোগানকে সামনে রেখে সরকার ও অন্যান্য সংস্থার সাথে সমন্বয় রেখে র‌্যব-৪ এর আওতাধীন বিভিন্ন এলাকায় প্রতিদিন শতাধীক দরিদ্র দিনমজুর, খেটে খাওয়া শ্রমজীবি, গৃহবন্দী অসহায় পরিবারকে খাদ্য সামগ্রী ও অন্যান্য আনুসাঙ্গিক দ্রব্য বিতরণ অব্যহত রয়েছে। এরাই ধারাবাহিকতায় অদ্য ০৫ এপ্রিল ২০২০ তারিখ র‌্যাব-৪ এর অধিনায়ক মহোদয়, অতিরিক্ত ডিআইজি, জনাব মোঃ মোজাম্মেল হক, বিপিএম (বার), পিপিএম দুইশতাধিক দরিদ্র, অসহায় ও গৃহবন্দী পরিবারের মাঝে খাদ্য সামগ্রী ও অন্যান্য আনুসাঙ্গিক দ্রব্য বিতরন করেন। পাশাপাশি ফোনের মাধ্যমে ও র‌্যাব-৪ এর ফেইসবুক পেইজের মাধ্যমে যারা খাদ্য সামগ্রী ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যের জন্য অনুরোধ করেন তাদের বাড়িতে বাড়িতে গিয়ে খাদ্য সামগ্রী ও অন্যান্য আনুসাঙ্গিক দ্রবাদি পৌঁছে দেওয়া হয়েছে। প্রতিদিন র‌্যাব-৪ এর এই জনহিতকর কার্যক্রমের পাশাপাশি সচেতনতা ও নিরাপত্তামূলক কার্যক্রম অব্যাহত থাকবে ইনশাআল্লাহ্।

জাতীয় ঈদগাহে থাকবে পাঁচ স্তরের নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা: ডিএমপি কমিশনার

জাতীয় ঈদগাহে সুষ্ঠুভাবে ঈদের জামাত অনুষ্ঠিত করার লক্ষে ৫ স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছেন ডিএমপি কমিশনার হাবিবুর রহমান বিপিএম...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x