বেতন-বোনাসের দাবিতে সড়ক অবরোধ

লক্ষ্মীপুরে বকেয়া বেতন ও ঈদ বোনাসের দাবিতে সড়ক অবরোধ করে আন্দোলনে নেমেছেন বেঙ্গল সু ইন্ডাস্ট্রিজ লিমিটেডের শ্রমিকরা। এতে সৃষ্ট দীর্ঘ যানজটে আটকে পড়েছে যাত্রী ও মালবাহী যানবাহন। এর আগে কারখানা বন্ধের ঘোষণা দিয়ে মূল ফটকে তালা ঝুলিয়ে দেয় কর্তৃপক্ষ।

আজ শনিবার (৩০ মার্চ) সকাল ৮টার দিকে ঢাকা-রায়পুর আঞ্চলিক সড়কের রায়পুর রাখালিয়া বাজার ওই কারখানার সামনে অবরোধ ও বিক্ষোভ শুরু করেন শ্রমিকরা। বেলা ১১টার সময়ও তারা কর্মসূচি পালন করছিলেন। এদিকে খবর পেয়ে রায়পুর থানা পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করে। একই সময় স্থানীয় চেয়ারম্যান ইউসুফ জালালও ঘটনাস্থলে আসেন।

সকালে কারখানার ম্যানেজার প্রশাসন সাইফুল কবির ও সিনিয়র প্রডাকশন ম্যানেজার নজরুল ইসলামের সঙ্গে বৈঠক করেন শ্রমিক প্রতিনিধিরা। বৈঠকে আগামীকালে দুপুর ১২টার মধ্যে ব্যাংকের মাধ্যমে এক মাসের বেতন দেয়ার আশ্বাস দেন কর্মকর্তারা। বোনাসের বিষয়ে কর্তৃপক্ষের আলোচনা করবেন বলেও জানান। তবে লিখিত আশ্বাস না পাওয়ায় শ্রমিকরা এ প্রস্তাব প্রত্যাখান করেছেন।

আন্দোলনরত শ্রমিকরা জানান, অনেকেরই ২-৬ মাসের বেতনসহ ওভারটাইম বকেয়া রয়েছে। বকেয়া-বেতন পরিশোধ না করে হঠাৎ নোটিশ ছাড়া শনিবার সকালে কারখানা বন্ধ করে দেয় মালিক পক্ষ। এরপর বেতন ও ঈদ বোনাসের দাবিতে সড়ক অবরোধ করেন শ্রমিকরা।

এ বিষয়ে রায়পুর থানার অফিসার ইনচার্জ ইয়াছিন ফারুক মজুমদার বলেন, বেতন-বোনাসের দাবিতে কারখানার শ্রমিকরা রাস্তায় নেমে আন্দোলন করছে। কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে সমাধানের চেষ্টা চলছে।রায়পুর সোনাপুর ইউনিয়নের চেয়ারম্যান ইউসুফ জালাল কিসমত বলেন, কারখানা কর্তৃপক্ষ এক মাসের বেতন পরিশোধের আশ্বাস দিয়েছে। কিন্তু শ্রমিকরা মানতে নারাজ। এ বিষয়ে আলোচনার জন্য রায়পুর উপজেলার নির্বাহী কর্মকর্তা আসছেন। আশা করি, সমাধান হবে।

জাতীয় ঈদগাহে থাকবে পাঁচ স্তরের নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা: ডিএমপি কমিশনার

জাতীয় ঈদগাহে সুষ্ঠুভাবে ঈদের জামাত অনুষ্ঠিত করার লক্ষে ৫ স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছেন ডিএমপি কমিশনার হাবিবুর রহমান বিপিএম...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x