সিংগাইরে সরকারি চাল চুরি সেচ্ছাসেবকলীগ নেতা আটক

মিজানুর রহমান

সিংগাইরে সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির ( ১০ টাকা কেজি)  চাল আত্মসাৎ ও অবৈধ মজুদের অভিযোগে এক ডিলার কে আটক করেছে পুলিশ । আটককৃত ব্যক্তি সিংগাইর উপজেলার ধল্লা ইউনিয়ন সেচ্ছাসেবকলীগের সভাপতি আবু বকর সিদ্দিক ওরফে বরকত ।
রবিবার সন্ধায় ওই ডিলারের গোডাউনে অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার রুনা লায়লা । অভিযানে গোডাউন হতে ৩০ কেজির ৮৯ বস্তা চাল না পাওয়া এবং পাশের একটি তালাবদ্ধ কক্ষ হতে গত মাসের ৫০ কেজির ৪৪ বস্তা চাল মজুদ পাওয়া গেলে সাথে সাথে তাকে পুলিশে সোপর্দ করা হয় । মজুদকৃত চাল যা কিনা সে কার্ডধারীদের মাঝে বিতরণ না করেই কালোবাজারে বিক্রির অসৎ উদ্দেশ্য হাসিল করার জন্যই মজুদ রেখেছিল । পরে ধল্লা ইউনিয়ন ট্যাগ অফিসার স্থানীয় উপ সহকারি কৃষি কর্মকর্তা নাজিমুদ্দিন বাদি হয়ে তার বিরুদ্ধে সিংগাইর থানায় মামলা দায়ের করেন । উপজেলা সেচ্ছাসেবকলীগের সাধারন সম্পাদক ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ইঞ্জি, রবিউল আলম উজ্জল বলেন, সেচ্ছাসেবকলীগে কোন অপরাধীর স্থান নেই, বরকতকে আমরা সাংঠনিকভাবে লিখিত নোটিসের মাধ্যমে বহিঃস্কার করেছি । সভাপতি ওবায়েদুর রহমান বলেন, বরকতকে সভাপতির পদ হতে বহিঃস্কার করা হয়েছে । বরকত কি কোন শত্রু দ্বারা এহেন অবস্থার স্বীকার হয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন, এমনটা হলে হতেও পারে । ওসি আব্দুস সাত্তার মিয়া সাংবাদিকদের বলেন, সরকারি চাল আত্মসাৎ ও অবৈধ মজুদের অভিযোগে থানায় মামলা হয়েছে । মামলাটি দুর্নীতি দমন কমিশন (দুদক) এ পাঠানোর পক্রিয়া চলছে ।  নির্বাহী অফিসার রুনা লায়লা বলেন, সরকারি চাল আত্মসাৎ ও অবৈধ মজুদের খবর পেয়ে অভিযান পরিচালনা করলে হাতে নাতে বরকত নামের এক ডিলারকে চালসহ আটক করা হয় ।

এফডিসিতে সাংবাদিকদের ওপর হামলা

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির (এফডিসি) নবনির্বাচিত কমিটির শপথগ্রহণ শেষে সাংবাদিকদের ওপর হামলার ঘটনা ঘটেছে। এতে ১০ জন আহত হয়েছেন। মঙ্গলবার...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x