আশুলিয়ায় শরীয়তপুর চাঁদপুর একতা পরিষদের উদ্যেগে পথচারীদের মাঝে ঠান্ডা জুস লাচ্ছি বিতরণ

মাহবুব আলম মানিক:

তিব্র দাবদাহে অসহনীয় গরম আর চলমান তাপপ্রবাহে পথচারী ও স্কুল পড়ুয়া ছাত্রছাত্রীদের একটু স্বস্তি দিতে শিল্পাঞ্চল আশুলিয়ায় বিনামূল্যে মিলছে আখের শরবত, জুস, ঠান্ডা লাচ্ছি। সোমবার (২৯ এপ্রিল) দুপুরে আশুলিয়ার উত্তর পাড়া সরকার মার্কেট ও সাধু মার্কেট এলাকায় কয়েকটি গুরুত্বপূর্ণ পয়েন্টে বিভিন্ন শ্রেণী পেশার মানুষ সহ কয়েক শত ছাত্র ছাত্রীর মাঝে এই আখের শরবত ও জুস বিতরণ করা হয়।

রফিকুল ইসলাম নামে এক রিক্সা চালক বলেন, আমরা গরিব মানুষ বাসায় ফ্রিজ নাই তাই ঠান্ডা পানি পান করতে পারিনা। গাঁ পোড়ানো রোদে গরম পানি খাওয়া যায় না। রোদের মধ্যে বাইরে ভ্যান চালাই। বিনামূল্যে ঠান্ডা শরবত আর জুস লাচ্ছি পেয়ে আমরা গরিব মানুষ খুব খুশি। প্রচন্ড তৃষ্ণায় এই সব খাবার খেয়ে খুব ভালো লাগলো।

পথচারী আক্কাশ মিয়া বলেন, গরমের মধ্যে রাস্তায় চলাচল করতে খুব কষ্ট হচ্ছিল। এই ঠান্ডা শরবত খেয়ে গরমের মধ্যে শরীরের স্বস্তি ফিরে এলো এখন আমার অনেক ভালো লাগতেছে ।

হিট এলার্ট তিব্র দাবদাহে এমন মানবিক উদ্যোগ গ্রহণ করেছেন শরিয়তপুর চাঁদপুর একতা পরিষদের সভাপতি বিশিষ্ট ব্যাবসায়ী শাহ-আলম সরকার সাধারণ সম্পাদক সাংবাদিক কামাল চৌধুরী, সাংগঠনিক সম্পাদক আলমগীর হাওলাদার, পারভেজ, সবুজ সহ একতা পরিষদ কমিটির সকল সদস্য বৃন্দ।

শরবত ও জুস বিতরনকাল সভাপতি শাহ-আলম সরকার বলেন, ঘনবসতিপূর্ণ শিল্পাঞ্চল আশুলিয়ায় তীব্র গরমের কারণে চরম ভোগান্তিতে পড়েছেন সাধারণ মানুষ। বিশেষ করে দিনমজুর মানুষেরা রিক্সা ভ্যান চালকেরা পড়ছেন চরম বিপাকে। তাই তৃষ্ণার্থ এসব মানুষের কথা ভেবে কয়েকটি পয়েন্টে শরবত আর জুস বিতরণ করা হচ্ছে।

তিনি আরো বলেন, আমি সকল বৃত্তবান লোক ও বিভিন্ন সেচ্ছাসেবী সংগঠনকে অনুরোধ করছি এই তিব্র দাবদাহে যে যার সামর্থ অনুযায়ী পথচারী তৃষ্ণার্থ মানুষকে একটু স্বস্তি দিতে এগিয়ে আসুন।

সর্বস্তরের মানুষের মাঝে বিতরণ করা পানীয় জাতীয় খাদ্য সামগ্রীর মধ্যে ছিল, বোতল জাত ঠান্ডা জুস, ফরমালিন মুক্ত আখের শরবত, দুধ,কলা, চিনি, দই দিয়ে তৈরিকৃত লাচ্ছি।

এ সময় শরীয়তপুর চাঁদপুর একতা পরিষদের সভাপতি শাহ- আলম সরকার, সাধারন সম্পাদক কামাল চৌধুরী সাংগঠনিক সম্পাদক আলমগীর হাওলাদার প্রমুখ সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা এই কর্মসূচিতে অংশগ্রহণ করেন।

তাসকিনকে নিয়েই বিশ্বকাপ দল ঘোষণা বাংলাদেশের

অবশেষে তাসকিনকে দলে নিয়েই এবারের টি–টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। শুধু দলে থাকাই নয়, বিশ্বকাপে তাসকিনকে...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x