সিংগাইরে দুই সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলার অভিযোগ

মানিকগঞ্জের সিঙ্গাইরে এক মাটি ব্যবসায়ীর বিরুদ্ধে দুই সাংবাদিকের নামে মিথ্যা চাঁদাবাজির মামলা করার অভিযোগ উঠেছে। মিথ্যা মামলার শিকার দুই সাংবাদিক হলেন, আনন্দ টিভির স্থানীয় প্রতিনিধি মোশারফ মোল্লা ও জেটিভি’র প্রতিনিধি আব্দুল গফুর।

অবৈধ ভাবে মাটি কাটার প্রতিবাদ ও ফেসবুকে লাইভ করায় ওই দুই সাংবাদিকের নামে মানিকগঞ্জ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ২ নং আদালতে গত সোমবার (২২ এপ্রিল) মিথ্যা মামলাটি করেন উপজেলার চান্দহর ইউনিয়নের মাধবপুর গ্রামের মৃত পরশ আলীর ছেলে মাটি ব্যবসায়ী এনামুল হক।

অনতিবিলম্বে মামলাটি প্রত্যাহারের দাবি জানিয়েছেন উপজেলা প্রেসক্লাবের আহ্বায়ক মোবারক হোসেন ও সদস্য সচিব স্থানীয় সাংবাদিক সমাজ। সেই সঙ্গে এই ঘটনার তীব্র নিন্দা জানান তারা।

সাংবাদিক মোশারফ মোল্লা জানান, উপজেলার চান্দহর ইউনিয়নের মাধবপুর গ্রামের মাটি ব্যবসায়ী এনামুল হক কতিপয় অসাধু সাংবাদিকের ছত্রছায়ায় সরকারি বিধিনিষেধ উপেক্ষা করে কৃষি জমির মাটি কেটে ইটভাটাসহ অন্যত্র বিক্রি করে আসছিল। কোনো ভাবেই তার অবৈধ মাটির ব্যবসা বন্ধ করা যাচ্ছিলনা।

এলাকাবাসী ও ক্ষতিগ্রস্থ কৃষকদের অভিযোগের ভিত্তিতে আমরা কয়েকজন সাংবাদিক মাটিকাটার প্রতিবাদ ও বিষয়টি নিয়ে ফেসবুকে লাইভ করি। এতে ক্ষুব্ধ হন মাটি ব্যবসায়ী এনামুল ও তার সহচর কতিপয় অসাধু সাংবাদিক।

এরই জেরে গণমাধ্যমের কণ্ঠরোধ ও তাদের অবৈধ মাটির ব্যবসা নির্বিঘ্নে চালাতে আদালতে আমাদের নামে মিথ্যা চাঁদাবাজি মামলা করেন এনামুল হক। যা আদৌ সত্য নয়। পুরো ঘটনাটি মিথ্যা বানোয়াট ও ভিত্তিহীন।

জেটিভির সাংবাদিক আব্দুল গফুর বলেন, মামলা হওয়ার পর বিষয়টি জেনেছি। চাঁদা চাওয়া তো দুরের কথা মামলার বাদি এনামুল হকের সাথে এ বিষয়ে আমার সাথে কোনো কথা হয়নি। কতিপয় অসাধু সাংবাদিক এনামুলকে ভুলভাল বুঝিয়ে আমাকে মিথ্যা মামলায় ফাঁসিয়েছে। মামলার ঘটনাটি সম্পূর্ণ মিথ্যা ও সাজানো নাটক।

স্থানীয় বাসিন্দা আমির হোসেন বলেন, সাংবাদিক মোশারফ মোল্লা পারিবারিক ভাবে ধনাঢ্য মানুষ। তারা সব সময় অসহায় গরীব মানুষদের সাহায্য সহযোগীতা করেন। এছাড়া তিনি চাঁদাবাজ প্রকৃতির লোক নন।

মামলার বিষয়টি হাস্যকর। অসৎ উদ্দেশ্যে একটি কুচক্রী মহলের প্ররোচনায় সাংবাদিক মোশারফ মোল্লা ও আব্দুল গফুরের বিরুদ্ধে মিথ্যা মামলা করেন এনামুল হক।

এদিকে অনতিবিলম্বে মামলাটি প্রত্যাহারের দাবি জানিয়েছেন উপজেলা প্রেসক্লাবের আহ্বায়ক মোবারক হোসেন ও স্থানীয় সাংবাদিক সমাজ। সেই সঙ্গে এই ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন তারা।

টাঙ্গাইল শাড়ী নিয়ে ভারতে আইনি লড়াইয়ের ল’ফার্ম নিয়োগ

টাঙ্গাইলের শাড়ীর জিওগ্রাফিক্যাল আইডেন্টিফিকেশন (জিআই) বা ভৌগোলিক নির্দেশক স্বত্ব বাংলাদেশের রাখার জন্য ভারতে আইনজীবী নিয়োগের জন্যে সুপারিশ করেছে সরকার। শতাধিক...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x