ফের ক্ষমতায় জাস্টিন ট্রুডো

কানাডার ৪৩তম জাতীয় নির্বাচনে দেশটির প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর ক্ষমতাসীন লিবারেল পার্টি ফের ক্ষমতায় আসছে। কানাডিয়ান ব্রডকাস্টিং কর্পোরেশনের (সিবিসি) বরাত দিয়ে এই খবর প্রকাশ করেছে বিবিসি।প্রতিবেদনে বলা হয়েছে, এবারের নির্বাচনে ট্রুডোর ক্ষমতাসীন লিবারেল পার্টি সংখ্যাগরিষ্ঠতা পায়নি, এজন্য ট্রুডোকে একটি সংখ্যালঘু সরকার গঠন করতে হবে।সিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, ৩৩৮ আসনের মধ্যে ১৫৬টি আসন পেয়েছে লিবারেল পার্টি। অন্যদিকে জাস্টিনের মূল প্রতিদ্বন্দ্বী কনজারভেটিভ পার্টি অব কানাডা পেয়েছে ১২২টি আসন। এছাড়া ব্লক কুবেকুয়া পেয়েছে ৩২টি, নিউ ডেমোক্রেটিক ২৪টি, গ্রিন পার্টি ৩টি, ইন্ডিপেনডেন্ট ১ টি।দ্বিতীয়বারের একক সংখ্যাগরিষ্ঠতা পেতে ট্রুডোর দলের দরকার ছিল ১৭০টি আসন। কিন্তু সেখানে পেয়েছে ১৫৬টি আসন। এতে করে ট্রুডোর দলকে গুরুত্বপূর্ণ কোনো আইন পাস করতে বামপন্থি বিরোধীদলগুলোর সমর্থনের ওপর নির্ভর করতে হবে।

পাঁচ সপ্তাহের নির্বাচনি প্রচারণা শেষে সোমবার দেশটিতে ভোটগ্রহণ সম্পন্ন হয়।

কোটা সংস্কার আন্দোলন, আজ সারাদেশে বিক্ষোভ কর্মসূচি

সরকারি চাকরিতে কোটাব্যবস্থা সংস্কারের দাবিতে বৃহস্পতিবার বিকেল থেকে ৪ ঘণ্টা রাজধানীর শাহবাগ মোড় অবরোধ করে রাখে আন্দোলকারীরা। পরে রাতে নতুন...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x