মুক্তিযুদ্ধের প্রজন্ম’র স্মরণসভায় নির্মল সেন ছিল আজীবন সংগ্রামী মানুষ : মোস্তফা

নিউজ ডেস্ক 

 

কমরেড নির্মল সেন ছিলেন সৃজনশীল ও আজীবন সংগ্রামী মানুষ বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া।তিনি বলেন, নির্মল সেন ক্ষমতার লোভের কাছে কখনো মাথা নত করেননি। তিনি মানুষের স্বাভাবিক মৃত্যুর গ্যারান্টি চেয়েছিলেন। কিন্তু তার সেই প্রত্যাশা আজও পূরণ হয়নি। বরং আগের চেয়ে অস্বাভাবিক মৃত্যুর হার কয়েকগুণ বেড়েছে। যে কোন উপায়ে ক্ষমতায় যাওয়া, আসা আর টিকে থাকার প্রতিযোগিতায় অকালে জীবন দিতে হচ্ছে শিশুসহ অনেক মানুষকে। বুধবার (৮ জানুয়ারী) নয়াপল্টনের যাদু মিয়া মিলনায়তনে ‘রাজনীতিক ও সাংবাদিক কমরেড নির্মল সেনের ৭ম মৃত্যুবার্ষিকী স্মরণে মুক্তিযুদ্ধের প্রজন্ম আয়োজিত স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। তিনি বলেন, নির্মল সেন সাংবাদিক হিসেবেও ছিলেন ঐক্যের প্রতীক। তিনি সব সাংবাদিকদের একত্রিত রেখেছিলেন। তার সময়ে সাংবাদিকদের মধ্যে এমন বিভক্ত রাজনীতি ছিল না। বিশিষ্ট সাংবাদিক, রাজনীতিক ও মুক্তিযোদ্ধা কমরেড নির্মল সেন সত্য কথা বলা থেকে কখনো পিছপা হতেন না। তিনি বেশি কথা বলতেন না; তেমনি তার লেখাও ছিল সুনির্দিষ্ট।
ন্যাপ মহাসচিব বলেন, তার দৃঢ় লিখনী ও সংগ্রামের মাধ্যমে লড়েছেন স্বৈরাচার সরকারের বিরুদ্ধে। করেছেন মুক্তিযুদ্ধ। শ্রমিক আন্দোলনেও ছিলেন সফল সংগঠক। দেশের বর্তমান অবস্থা থেকে উত্তরণ করতে হলে নির্মল সেনের আদর্শ ধারণ করে ঐক্যবদ্ধ সংগ্রাম করতে হবে তিনি আরো বলেন, দেশজাতি ও গণতন্ত্রের স্বার্থে নির্মল সেনের অবদান আগামী প্রজন্মের কাছে অনুকরণীয় ও অনুস্বরণীয় হয়ে থাকবে। আজকের প্রেক্ষাপটে নির্মণ সেনের মত দেশপ্রেমিক রাজনীতিবিদের প্রয়োজনীয়তা জাতি মর্মে মর্মে উপলব্ধি করছে।সংগঠনের সমন্বয়কারী আবদুল্লাহ আল মাসুমের সভাপতিত্বে আলোচনায় অংশগ্রহন করেন ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি এনডিপি মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা, বিশিষ্ট রাজনীতিক মো. মহসিন ভুইয়া, বাংলাদেশ ন্যাপ সাংগঠনিক সম্পাদক মো. শহীদুননবী ডাবলু, মো. কামাল ভুইয়া, সংগঠনের প্রতিষ্ঠাতা সাবেক সাধারণ সম্পাদক রানা সাহেদুর রহমান, সংগঠনের যুগ্ম সমন্বয়কারী গোলাম মোস্তাকিন ভুইয়া, স্বরজিৎ কুমার দ্বিপ, আবুল হোসেন, সীমা আক্তার প্রমুখ।

নামাজের সময় তালা আটকে মসজিদে দেওয়া হলো আগুন, নিহত ১১

পশ্চিম আফ্রিকার দেশ নাইজেরিয়ায় মসজিদে আগুনে পুড়ে ১১ মুসল্লি নিহত হয়েছেন। এই ঘটনায় আহত হয়েছেন আরও বহু মানুষ। দেশটির কানো...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x