দিল্লীতে সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদে ইবিতে মানববন্ধন

ভারতের দিল্লীতে মুসলমানদের উপর হামলার প্রতিবাদে পৃথকভাবে মানববন্ধন ও বিক্ষোভ করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রমৈত্রী ও ছাত্র ইউনিয়ন। এসময় বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে মোদিকে আসতে না দেওয়ার দাবিও তোলেন তারা।

রোববার (০১ মার্চ) বেলা ১২ টার দিকে দলীয় টেন্ট থেকে বিক্ষোভ মিছিল বের করে ছাত্র ইউনিয়ন ইবি সংসদ। মিছিলটি ক্যাম্পাসের গুরুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে প্রতিবাদ সমাবেশে মিলিত হয়।
এর আগে বেলা ১১ টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক সংলগ্ন ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ স্মৃতি-ভাস্কর্যের  পাদদেশে মানববন্ধন করে ইবি শাখা ছাত্র মৈত্রী। এসময় তাদের সাথে একমত পোষণ করে সাধারণ শিক্ষার্থীরাও মানববন্ধনে অংশ নেয়।
মানববন্ধনে বক্তারা বলেন, ‘ভারতের সংখ্যালঘু মুসলিমদের উপর বর্বচিত হামলা চালাচ্ছে উগ্রবাদী হিদুরা। এ মানববনন্ধন থেকে আমরা এর তীব্র নিদা ও প্রতিবাদ জানাচ্ছি। ভারত আমাদের মুক্তিযুদ্ধে সহায়তা করেছে। আমরা এর কৃতজ্ঞতা স্বীকার করি। কিন্তু অসাম্প্রদায়িক বাংলাদেশ মুজিববর্ষের জাতীয় প্রোগ্রামে আমরা ভারতের প্রধানমন্ত্রী সাম্প্রদায়িক নরেন্দ্র মোদিকে চাইনা।’

আমাদের খবর / রিয়াদ

নামাজের সময় তালা আটকে মসজিদে দেওয়া হলো আগুন, নিহত ১১

পশ্চিম আফ্রিকার দেশ নাইজেরিয়ায় মসজিদে আগুনে পুড়ে ১১ মুসল্লি নিহত হয়েছেন। এই ঘটনায় আহত হয়েছেন আরও বহু মানুষ। দেশটির কানো...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x