বর্ণাঢ্য আয়োজনে ইবিতে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন

ইবি প্রতিনিধি-
বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপিত হয়েছে। মঙ্গলবার (১৭ মার্চ) বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভা, দোয়া অনুষ্ঠান ও কেক কাটার মধ্য দিয়ে দিনটি উদযাপন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।
জানা যায়, দিনটি উপলক্ষে বেলা ১১ টায় ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ স্মৃতি ভাস্কর্যে ভিসি প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারীর নেতৃত্বে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। পরে একে একে শিক্ষক সমিতি, কর্মকর্তা সমিতি, সহায়ক কর্র্মচারী সমিতি, বঙ্গবন্ধু পরিষদ (শিক্ষক), বঙ্গবন্ধু পরিষদ অফিসার ইউনিট, শাপলা ফোরাম, আবাসিক হল, বিভিন্ন বিভাগসহ সামাজিক ও রাজনৈতিক সংগঠনসমুহ শ্রদ্ধা নিবেদন করেন।
এর আগে সকাল ১০ টায় বর্ণাঢ্য র‌্যালি বের করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। র‌্যালিটি প্রশাসন ভবনের সামনে থেকে শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ স্মৃতি ভাস্কর্যে মিলিত হয়। পরে পুস্পস্তবক অর্পণ শেষে সেখানে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময় মুজিব বর্ষ উদযাপন কমিটির আহ্বায়ক প্রফেসর ড. মাহবুবর রহমানের সঞ্চালনায় বক্তব্য রাখেন ভিসি প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী, প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমান ও ট্রেজারার প্রফেসর ড. সেলিম তোহা। এসময় প্রক্টর প্রফেসর ড. পরেশ চন্দ্র বর্ম্মণ, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ, বঙ্গবন্ধু হল প্রভোস্ট প্রফেসর ড. তপন কুমার জোদ্দার প্রমুখ উপস্থিত ছিলেন। আলোচনা সভা শেষে বঙ্গবন্ধুর আতœার মাগফিরাত কামনা করে দোয়া-মোনাজাত করা হয়।
এসময় ভিসি প্রফেসর ড. রাশিদ আসকারী বলেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশকে জাতি রাষ্ট্র উপহার দিয়েছিলেন। যার আহ্বানে পৃথিবীর মানচিত্রে বাংলা ভাষার রাষ্ট্রের প্রতিষ্ঠা লাভ করে। বঙ্গবন্ধুর বিপ্লবী সংগ্রামী জীবন সকলের জন্য আদর্শ হয়ে থাকবে।’
এছাড়া বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের সামনে ‘মুক্তির আহবান’ ও ‘শাশ্বত মুজিব’ নামে দুটি ম্যুরালের উদ্বোধন করা হয়। এছাড়া দিবসটি উপলক্ষে ‘খবরের পাতায় বঙ্গবন্ধু’ দেয়ালিকা প্রদর্শন করে বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাব। দেয়ালিকা ও ম্যুরালের উদ্বোধন করেন ভিসি প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী। এছাড়া দিবসটি উপলক্ষে বিনামূল্যে বই বিতরণ কর্মসূচী পালন করেছে বিশ্ববিদ্যালয় প্রকৌশল অফিস ও স্বেচ্ছাসেবী সংগঠন গ্রীন চাইল্ড।

নামাজের সময় তালা আটকে মসজিদে দেওয়া হলো আগুন, নিহত ১১

পশ্চিম আফ্রিকার দেশ নাইজেরিয়ায় মসজিদে আগুনে পুড়ে ১১ মুসল্লি নিহত হয়েছেন। এই ঘটনায় আহত হয়েছেন আরও বহু মানুষ। দেশটির কানো...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x