করোনাভাইরাসেরপরিস্থিতি মোকাবেলায় মাঠে নেমেছে  সেনাবাহিনী

অনলাইন ডেস্ক

 

করোনাভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতি মোকাবেলায় মাঠে নেমেছে বাংলাদেশ সেনাবাহিনী। গত মঙ্গলবার সকাল থেকে দেশের প্রতিটি বিভাগ-জেলায় স্থানীয় প্রশাসনকে সহায়তা করছে সেনাবাহিনী।তারা সামাজিক দূরত্ব ও সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ, সন্দেহজনক ব্যক্তিদের কোয়ারেন্টিন ব্যবস্থা পর্যালোচনায় বিভাগীয় ও জেলা শহরগুলোতে বেসামরিক প্রশাসনকে সহায়তা দিচ্ছেন।সারা দেশের সড়কে ও বাজারে করোনা সচেতনামূলক বিভিন্ন প্ল্যাকার্ড প্রদর্শন করছেন তারা। যাতে লেখা রয়েছে- ‘আতঙ্ক না ছড়াই সতর্ক থাকি সাহায্য করি’, ‘বিদেশ থেকে এসেছি যারা কোয়ারেন্টিনে থাকব তারা’, ‘ঘন ঘন হাত ধুই করোনা থেকে নিরাপদ রই’।

একই সঙ্গে জনসাধারণকে করোনা প্রতিরোধে সচেতন হতে মাইকিংও করছেন সেনাসদস্যরা। পাশাপাশি সেনাসদস্যদের বহনকারী গাড়িতেও করোনাপ্রতিরোধী সচেতনামূলক ব্যানার লাগানো রয়েছে। সেখানে লেখা- ‘অপ্রয়োজনে কেউ নিজ ঘরের বাহিরে যাবেন না’।এর আগে চীন ও দক্ষিণ কোরিয়াও সেনাসদস্যদের সহায়তায় করোনার প্রকোপ নিয়ন্ত্রণে সক্ষম হয়েছে।

চীনের উহান প্রদেশে থেকে উৎপত্তি নভেল করোনাভাইরাস (কোভিড-১৯) সারা বিশ্বে ছড়িয়ে পড়েছে। বাংলাদেশেও হানা দিয়েছে এই প্রাণঘাতী ভাইরাস। সারা বিশ্বে এই ভাইরাসে এ পর্যন্ত ২১ হাজার ২৯৬ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৭১ হাজার ৫৩৯ জন, আর সুস্থ হয়েছেন ১৪ হাজার ৬৯৪ জন।

এর মধ্যে করোনাভাইরাসে এ পর্যন্ত বাংলাদেশে ৫ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছেন ৪৪ জন, আর সুস্থ হয়েছেন ১১ জন।

 

অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য উৎপাদন তিন প্রতিষ্ঠানকে ২৭ হাজার টাকা জরিমানা

নেত্রকোনার দুর্গাপুরে অপরিচ্ছন্ন ভাবে খাদ্য সামগ্রী উৎপাদন ও বিক্রির দায়ে দুইটি বেকারী ও এক হোটেলকে ২৭ হাজার টাকা অর্থদণ্ড করা...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x