রংপুরে তুলা গবেষণা কেন্দ্রে আগুন লাগার ঘটনা ঘটেছে

রংপুরে তুলা গবেষণা কেন্দ্রে আগুন লাগার ঘটনা ঘটেছে। এতে বেশ কিছু গবেষণা ও বীজ উৎপাদনের তুলার বস্তা পুড়ে গেছে। সেই সঙ্গে পুরোনো ভবনের দেয়াল বিধ্বস্ত হয়েছে। গতকাল বুধবার রাত ১০টার দিকে এ দুর্ঘটনার শিকাড় হয় শহরের মডার্ন মোড় এলাকায় তুলা গবেষণা কেন্দ্রে। পরে দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট।

রংপুর ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক শওকত বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, আগুনের খবর পেয়ে দুটি ইউনিট আগুন নেভানোর কাজ শুরু করে। তুলা উন্নয়ন বোর্ডের দোতলায় গুদামঘর ছিল। কীভাবে আগুনের সূত্রপাত, তা তদন্ত ছাড়া বলা যাচ্ছে না। তদন্ত করে পরে বিস্তারিত জানানো হবে।

তুলা গবেষণা কেন্দ্র সূত্র জানায়, রাত ১০টার দিকে হঠাৎ গুদামে দাউ দাউ করে আগুন জ্বলতে থাকে। প্রাথমিকভাবে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করা হয়। কিন্তু নিয়ন্ত্রণ করতে না পেরে ফায়ার সার্ভিসে খবর দিলে তারা এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

তুলা গবেষণা কেন্দ্রের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা রেজাউল আমিন প্রথম আলোকে বলেন, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে বলে ধারণা করা হচ্ছে। ওই কক্ষে যেসব তুলার বস্তা ছিল, এসব তুলা বীজ উৎপাদন ও গবেষণার জন্য রাখা ছিল। তুলার বস্তা ছাড়া ওই কক্ষে থাকা কিছু পুরোনো কাগজপত্র পুড়ে গেছে। ভবনের অন্য কক্ষের কোনো ক্ষতি হয়নি।

 

বিএনপির কেন্দ্রীয় কমিটিতে রদবদল

বিএনপির কেন্দ্রীয় কমিটিতে ৩৯ নেতার পদে রদবদল করা হয়েছে। শনিবার সকালে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x