অবৈধভাবে ভারতে যাওয়ার চেষ্টা করার অপরাধে আটক ৯

ঝিনাইদহের মহেশপুর উপজেলার সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারতে যাওয়ার সময় নয় বাংলাদেশি নারী-পুরুষ ও শিশুকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবি। বৃহস্পতিবার রাতে মহেশপুর উপজেলার মাইলবাড়িয়া গ্রামের সীমান্ত থেকে তাদের আটক করা হয়।

শুক্রবার (১২ ফেব্রুয়ারি) সকালে আটকের বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেন বিজিবির মহেশপুর ব্যাটালিয়ন (৫৮ বিজিবি) পরিচালক কামরুল আহসান।আটককৃতদের মধ্যে রয়েছেন- চারজন, পুরুষ দুজন নারী ও তিন শিশু।

আটককৃতরা হলেন- পিরোজপুর জেলার কলারন গ্রামের নাজেম জমাদ্দার ছেলে মো. হাফিজুর রহমান (৫০), একই গ্রামের মো. হাফিজুর হোসেনের ছেলে মো. রিয়াদ হোসেন (৭), বারেক জমাদ্দার, মো. সুমন হোসেন (২১), নড়াইল জেলার চাচুড়ি গ্রামের আহম্মদ শেখের ছেলে মো. ইমদাদুল (২৫), মো. মহাসিন হোসেনের ছেলে মো. মাহমুদুল (৩০), মো. মাহমুদুল হকের স্ত্রী মোছা. কুলসুম (২২) ও তার মেয়ে নাইমা (২), মো. সোহাগ আলীর স্ত্রী মোছা. আছমা খাতুন (২৫) ও তার মেয়ে মোছা. সোহাগী (৩)।

আটককৃতদের বিরুদ্ধে অবৈধভাবে ভারতে যাওয়ার চেষ্টা করার অপরাধে বাংলাদেশ পাসপোর্ট অধ্যাদেশ ১৯৭৩ এর ১১(১) (গ) ধারায় ঝিনাইদহ জেলার মহেশপুর থানায় মামলা দায়েরের পর তাদের পুলিশে সোপর্দ করা হয়েছে।

এ নিয়ে চলতি বছরের জানুয়ারি থেকে এখন পর্যন্ত ঝিনাইদহের মহেশপুর সীমান্ত এলাকা দিয়ে অবৈধভাবে ভারতে আসা-যাওয়ার সময় ১১৯ নারী, পুরুষ ও শিশু এবং সহায়তাকারী পাঁচ দালালকে আটক করে বিজিবি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *