অসহায়  দুস্থ মানুষের মাঝে খাদ্য সামগ্রী পৌছে দিলেন প্রতিমন্ত্রী

আশুলিয়া প্রতিনিধিঃ
করোনা ভাইরাসের কারণে অঘোষিত লগ ডাউনে  ঘর বন্ধি শ্রমজীবী  খেটে খাওয়া অসহায়  দুস্থ মানুষের মাঝে খাদ্য সামগ্রী পৌছে দিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান।বুধবার (০১ এপ্রিল) বিকাল ৫টার দিকে আশুলিয়ার কন্ডা মাঁঝিপাড়া এলাকার ঘরে ঘরে ত্রাণ সামগ্রী পৌছে দিলে প্রতিমন্ত্রীএসময় প্রতিমন্ত্রী প্রায় ৭৫০০জন দুস্থ, অসহায় ও ছিন্নমূল মানুষের মাঝে ৫ কেজি চাল, ২ কেজি আলু, ১ কেজি ডাল ও ১ কেজি লবণের প্যাকেট বিতরণ করেন।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান এমপি বলেন, করোনা ভাইরাসের প্রতিরোধে লক্ষ সারাদেশে সাধারণ ছুটি ঘোষণা করার কারণে কর্মহীন হয়ে পড়েছে দিনমজুর, শ্রমিক, রিকশাচালকসহ দুস্থ ও অসহায় পরিবারের মানুষ জন। এর ফলে খাদ্য সংকটও দেখা দিয়েছে তাদের। তাই সরকার সহ আমরা নিজ উদ্যােগে ঘরে ঘরে ত্রাণ পৌছে দিচ্ছি।

তিনি বলেন, গত ২৪, ২৮ ও ৩০ মার্চ তিনটি বরাদ্দ দিয়েছি যার পরিমান ছিলো ৪০ হাজার মেট্রিকটন চাল ও ১২ কোটি টাকা। এ ছাড়াও আগামীকাল একটি বরাদ্দ দেব এবং আগামী ৪, ৬ এপ্রিল একটি করে বরাদ্দ দেব।সারাদেশে জেলা প্রশাসকদের কাছ থেকে যে চাহিদা আসবে সেটি দেওয়ার জন্য পর্যাপ্ত খাদ্য ও টাকা রয়েছে।

এসময় উপস্থিত ছিলেন অাশুলিয়া থানার ওসি রিজাউল হক দিপু, স্বনির্ভর ধামসোনা ইউনিয়নের চেয়ারম্যান সাইফুল ইসলাম,ধামসোনা আ.লীগের সাধারণ সম্পাদক মতিউর রহমান মতিন সহ অন্যান্য নেতাকর্মীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *