আজ আবদুল মান্নান ভূইয়ার ১২তম মৃত্যুবাষির্কী

বিএনপির সাবেক মহাসচিব আবদুল মান্নান ভূঁইয়ার ১২তম মৃত্যুবার্ষিকী আজ ২৮ জুলাই। এ উপলক্ষে নরসিংদীর শিবপুরের ধানুয়া গ্রামে তাঁর কবরে পুষ্পস্তবক অর্পণ, স্মরণসভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। আব্দুল মান্নান ভূঁইয়া পরিষদ এ উদ্যোগ গ্রহণ করেছে।

 

বৃহস্পতিবার (২৮ জুলাই) আব্দুল মান্নান ভূঁইয়া পরিষদের প্রচার ও প্রকাশনা সম্পাদক খোরেশদ আলম মিয়াজী এ বিষয়টি নিশ্চিত করেন।খোরেশদ আলম মিয়াজী জানান, আবদুল মান্নান ভূঁইয়ার মৃত্যুবার্ষিকীতে প্রথমে তার সমাধিতে পুষ্পস্তবক অর্পণ মাধ্যমে শ্রদ্ধা জানানো হবে। পরে শিবপুর শহীদ আসাদ কলেজ মাঠে এক আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হবে।

 

এতে অন্যদের মধ্যে উপস্থিত থাকবেন আবদুল মান্নান ভূঁইয়া পরিষদের সদস্য সচিব ও শিবপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আরিফুল ইসলাম মৃধাসহ মান্নান ভূঁইয়া পরিষদের নেতারা।

 

আবদুল মান্নান ভূঁইয়া ২০১০ সালের এই দিনে মারা যান। ১৯৪৩ সালের ১ মার্চ নরসিংদীর মনোহরদীর চন্দনবাড়ী ইউনিয়নের আসাদনগর গ্রামে নানার বাড়িতে তার জন্ম। তার পৈতৃক বাড়ি শিবপুর উপজেলার মাছিমপুর গ্রামে। মান্নান ভূঁইয়া নরসিংদী-৩ (শিবপুর) আসন থেকে চারবার সাংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন।

 

সর্বশেষ ২০০৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করে পরাজিত হন আবদুল মান্নান ভূঁইয়া। তিনি ১৯৯১ সালে বিএনপি সরকারের শ্রম ও জনশক্তি এবং পরবর্তী সময়ে কৃষি ও খাদ্যমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন। ২০০১ সালে জোট সরকারের স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী ছিলেন তিনি।

ভূমিকম্পে ধসে গেল তুরস্কের ১২৩ বছরের ঐতিহাসিক মসজিদ

তুরস্ক-সিরিয়ায় সংঘটিত শক্তিশালী ভূমিকম্পে এখন পর্যন্ত প্রায় ৪ হাজার মানুষের মৃত্যু হয়েছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানিয়েছে, এ সংখ্যা ৮ গুণ...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : [email protected]

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x