আজ ঢাকা আসছেন শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপক্ষে

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে যোগ দিতে আজ ঢাকা আসছেন শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপক্ষে।শুক্রবার সকালে তিনি হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছালে তাকে স্বাগত জানাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিমানবন্দরে তাকে দেওয়া হবে লাল গালিচা সংবর্ধনা। বিকালে তিনি যোগ দেবেন জাতীয় প্যারেড স্কয়ারে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষের অনুষ্ঠানে।

সফরসূচি অনুসারে ঢাকায় বিমানবন্দরে আনুষ্ঠানিকতা শেষে শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী সরাসরি চলে যাবেন সাভারে। সেখানে জাতীয় স্মৃতিসৌধে মুক্তিযুদ্ধে নিহত শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন। পরে হোটেল সোনারগাঁওয়ে বিশ্রাম শেষে বিকালে যোগ দেবেন জাতীয় প্যারেড স্কয়ারের অনুষ্ঠানে। সেখানে সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য দেবেন। রাতে তার সম্মানে আয়োজিত নৈশভোজে অংশ নেবেন রাজাপক্ষে।

আগামীকাল সফরের দ্বিতীয় দিন সকালে তিনি ধানমন্ডির ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি জাদুঘর পরিদর্শন করবেন। সেখান থেকে চলে যাবেন প্রধানমন্ত্রীর কার্যালয়ে। সেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আনুষ্ঠানিক বৈঠক করবেন। দুই প্রধানমন্ত্রীর বৈঠক শেষে উভয় দেশের মধ্যে পাঁচটি সমঝোতা স্মারক স্বাক্ষর হতে পারে।

বিকালে বঙ্গভবনে গিয়ে রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে সাক্ষাৎ শেষে সরাসরি চলে যাবেন বিমানবন্দরে। সন্ধ্যায় বিশেষ বিমানে ২৮ সদস্যের সফরসঙ্গী নিয়ে ঢাকা ত্যাগ করবেন তিনি।

তার সফরসঙ্গীর মধ্যে থাকছেন বেশ কয়েজন মন্ত্রী-প্রতিমন্ত্রী। শিক্ষামন্ত্রী, তাঁত ও বস্ত্র বিষয়ক প্রতিমন্ত্রী, আঞ্চলিক সহযোগিতাবিষয়ক প্রতিমন্ত্রী, গৃহায়ণ ও গৃহনির্মাণসামগ্রী শিল্পবিষয়ক প্রতিমন্ত্রী, অর্থ প্রতিমন্ত্রীসহ সরকারি কর্মকর্তারা মাহিন্দা রাজাপক্ষের সফরসঙ্গী।

সুনামগঞ্জে সড়ক দুর্ঘটনায় শিল্পী পাগল হাসানসহ দুজন নিহত

সুনামগঞ্জের ছাতকে বাসের ধাক্কায় সিএনজিচালিত অটোরিকশার যাত্রী জনপ্রিয় কণ্ঠশিল্পী মতিউর রহমান হাসান (পাগল হাসান) ও আব্দুস সাত্তার নামে দুজন নিহত...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x