আজ থেকে শুরু হচ্ছে ইউরো কোয়ার্টার ফাইনালের লড়াই

আজ থেকে শুরু হচ্ছে ইউরো কোয়ার্টার ফাইনালের লড়াই। কোয়ার্টারের প্রথম লড়াইয়ে সুইজারল্যান্ডের মুখোমুখি হবে স্পেন। সেইন্ট পিটার্সবার্গে ম্যাচটা শুরু হবে বাংলাদেশ সময় রাত ১০টায়।এবারের ইউরোতে পরিষ্কার ফেবারিট বলার সুযোগ নেই কোনো দলকে। তবে কাগজে কলমের হিসেবে ঢের এগিয়ে স্পেন। সুইসদের বিপক্ষে মুখোমুখি লড়াইয়ে ২২ ম্যাচের মধ্যে মাত্র ১ বার হেরেছে স্প্যানিশরা। সেটিও প্রায় ১১ বছর আগে, ২০১০ সালের বিশ্বকাপে।

এদিকে সুইজারল্যান্ডও উজ্জীবিত পারফরম্যান্স উপহার দিয়েছে নিজেদের শেষ দুই ম্যাচে। তুরস্কের বিপক্ষে গ্রুপের শেষ ম্যাচটি ৩-১ গোলে জিতে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করে তারা।

আর দ্বিতীয় রাউন্ডে স্বপ্নের মতো এক ম্যাচ খেলে ৩-৩ গোলে ড্র করে ফ্রান্সের সঙ্গে। পরে টাইব্রেকারে ৫-৪ ব্যবধানে জিতেছে পেয়েছে কোয়ার্টারের টিকিট। এবার স্পেনকে হারাতে পারলে প্রথমবারের মতো পাবে মেজর টুর্নামেন্টের সেমিতে খেলার স্বাদ।

অন্যদিকে স্পেন রয়েছে শিরোপা পুররুদ্ধারের মিশনে। ২০০৮ ও ২০১২ সালে পরপর দুইবার চ্যাম্পিয়ন হলেও, ২০১৬ সালের আসরে তাদের শিরোপা কেড়ে নেয় পর্তুগাল। চলতি আসরে চ্যাম্পিয়ন হয়ে শিরোপা পুনরুদ্ধারের পাশাপাশি প্রথম দল হিসেবে চারবার ইউরো জয়ের লক্ষ্য লুইস এনরিকের শিষ্যদের।

স্পেনের সম্ভাব্য একাদশ: উনাই সিমন, সিজার আজপিলিকুয়েতা, এরিক গার্সিয়া, এমেরিক লাপোর্তে, জর্দি আলবা, কোকে, সার্জিও বুসকেট, পেদ্রি গনজালেজ, পাওলো সারাবিয়া, আলভারো মোরাতা ও ফেররান তোরেস।

সুইজারল্যান্ডের সম্ভাব্য একাদশ: সোমার, এলভেদি, আকাঞ্জি, রদ্রিগেজ, উইদমার, ফ্রেউলার, জাকারিয়া, জুবের, শাকিরি, এম্বোলো ও সেফেরোভিচ।

পুঁজিবাজারে ক্রেতাশূন্য ১৬৮ কোম্পানির শেয়ার

পুঁজিবাজারে তালিকাভুক্ত ১৬৮ কোম্পানির শেয়ার কেনার প্রতি আগ্রহ হারিয়েছেন বিনিয়োগকারীদের। বুধবার (২৮ সেপ্টেম্বর) লেনদেন শুরুর পর ক্রেতা থাকলেও ধীরে ধীরে...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত

সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মাে: আবু জাফর সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : [email protected]

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x