আজ সৌদিতে ঈদ

অনলাইন ডেস্ক:

সীমিত আয়োজনে অনুষ্ঠিত হচ্ছে এবারের পবিত্র হজ। রাতে মুজদালিফায় অবস্থান করে আজ ফজরের নামাজ শেষে মিনায় যাবেন হাজিরা। সেখানে কোরবানির মধ্য দিয়ে শেষ হবে হজের আনুষ্ঠানিকতা। সেক্ষেত্রে সৌদিতে কোরবানি আজ।
লাব্বায়েক আল্লাহুম্মা লাব্বায়েক ধ্বনিতে মুখর পবিত্র নগরী মক্কা। দিনভর আরাফাত প্রান্তরে অবস্থান করে মসজিদে নামিরাহ থেকে দেয়া খুৎবা শোনেন হাজিরা। এ বছর খুতবা পাঠ করেন ডক্টর আবদুল্লাহ বিন সোলায়মান আল মানিয়া। এবার বাংলাসহ ১০ ভাষায় খুতবা অনুদিত হয়। পরে জোহর ও আসরের নামাজ একই ইমামের পেছনে আদায় করা করেন তারা।

সূর্যাস্তের সঙ্গে সঙ্গে আরাফাতের ময়দান থেকে মিনার পথে রওয়ানা হন হাজিরা। রাতভর মুজদালিফায় অবস্থান করবেন। খোলা আকাশের নিচে মাগরিব ও এশার নামাজ এক সঙ্গে আদায় করেন। মিনায় জামারাতে শয়তানের প্রতিকৃতিতে নিক্ষেপের জন্য এখান থেকেই পাথর সংগ্রহের নিয়ম থাকলেও এবার আগেই হাজিদের জীবাণুমুক্ত পাথর সরবরাহ করা হয়েছে।

১০ জিলহজ শুক্রবার ফজরের নামাজ শেষে সূর্যাস্তের আগেই মুজদালিফা থেকে মিনার উদ্দেশ্যে রওয়ানা হবেন হাজিরা। সেখানে জামারাতে বড় শয়তানকে কঙ্কর নিক্ষেপ ও কোরবানি করবেন তারা।

গোলাপবাগ মাঠে জড়ো হচ্ছেন বিএনপি নেতা-কর্মীরা

রাজধানীর নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের পরিবর্তে সায়েদাবাদ বাসটার্মিনালের কাছে গোলাপবাগ মাঠে হচ্ছে ১০ ডিসেম্বর বিএনপির বিভাগীয় গণসমাবেশ। বিএনপির স্থায়ী কমিটির সদস্য...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : [email protected]

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x