আত্রাইয়ে বিষপানে গৃহবধূর আত্মহত্যা,আসলে এটি আত্মহত্যা নাকি হত্যা?

নওগাঁ জেলার আত্রাই উপজেলার ২নং ভোঁপাড়া ইউনিয়নের জামগ্রামে আজ০৬।০৬।২০২১ ইং রোজ রবিবার, আনুমানিক দুপুর ১২ টায় যুথী রাণী (২২) নামে এ গৃহবধূ বিষ পানে আত্মহত্যা করে বলে জানাযায়।তবে গৃহবধূর বাবা-মা ও আত্মীয় স্বজনদের দাবি তাদের মেয়ে প্রতিনিয়ত স্বামী শ্বশুড়ী সহ শ্বশুর বাড়ীর লোকজন অসহ্য নির্যাতন করতো।তার ন্যায় ও ধারাবাহিকতায় আজ ও স্বামী-শ্বশুড়ী,দেবর সহ শ্বশুর বাড়ীর লোকজন যুথীর ওপর অসহ্য নির্মম নির্যাতিন চালায় ও মানসিক ভাবে আঘাত করতে থাকে একের পর এক।

জানাযায়, ২০১৮ সালে উপজেলার তিলাবদূরী গ্রামের শ্রীঃ নয়ন কুমার (৪৫) এর মেয়ে যুথীর (২২) সাথে পারিবারিক ভাবে বিয়ে হয়,পাশের গ্রাম (জামগ্রাম) এর শ্রীঃ সুদেব প্রামাণিক (৫০) এর ছেলে সঞ্জয় প্রামাণিক (৩৮) সাথে।তাদের ঘর আলোকিত করতে জন্ম নেয় ছোট্ট শ্রীঃ সূর্য প্রামাণিক বয়স ১১ মাস।

যুথীর পরিবারের দাবি পূর্ব পরিকল্পনা অনুযায়ী তাদের মেয়েকে শ্বশুর বাড়ীর লোকজন হত্যা করার পর মুখে বিষ ঢেলে দিয়ে রাখে।ঘটনাটি ঘটার পর শ্বশুর বাড়ীর লোকজন এলাকার তথা গ্রামটির কথিত মাথা মুরব্বিদের শরণাপন্ন হয়ে তাদের ম্যানেজ করলে কথিত মুরব্বিগণ উল্টো গৃহবধূকে দোষতে থাকে।

এমতাবস্থায় থানায় মেয়েটির পরিবারের লোকজন থানায় যেয়ে আইনে সহয়তা চাইলে থানা থেকে তাদের কোন প্রকার আইনে সহয়তা করা হয়নি।এমন কি মেয়েটির পরিবারের মামলা ও থানায় নেওয়া হয়নি বলে ও জানান মেয়েটির বাবা-মা ও প্রতিবেশীরা।

সেই সাথে মেয়েটির পরিবারের লোকজন সহ প্রতিবেশীরা ওই ওয়ার্ডের হানিফ মেম্বার’কে দোষছে,সবার অভিযোগ হানিফ মেয়েটির পরিবারকে বার বার বিভিন্ন রকম হামকি দুমকি দিচ্ছে ছেলের পরিবারের সাথে মিমাংশা করার জন্য।উনারা আরও বলেন, গতকাল হানিফ মেম্বারের কারণে থানায় মামলা নেয়নি তাদের প্রতিটি পদক্ষেপে বাঁধা প্রদান করছে হানিফ মেম্বার জামগ্রাম।

এ বিষয় নিয়ে আত্রাই থানার ওসি তদন্ত জরুল হুদার সাথে মুঠোফোনে কথা বলা হলে; উনি বলেন,আমরা মামলা গ্রহণ করবো না কেন?উনারা মামলা করতে আসলে অবশ্যই মামলা গ্রহণ করতাম।সম্ভব হলে আপনি উনাদের থানায় পাঠিয়ে দিন আমি মামলা গ্রহণ করে দোষীদের বিরুদ্ধ আইনগত ব্যবস্থা গ্রহণ করবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *