আন্দুলবাড়ীয়া রুরাল রিকনস্ট্রাকশন ফাউন্ডেশনের ম্যানেজারের উপর জোরপূর্বক ঋণ আদায়ের অনিয়ম

জীবন নগর উপজেলার আন্দুলবাড়ীয়া রুরাল রিকনস্ট্রাকশন ফাউন্ডেশন ক্ষুদ্রঋণ সংস্থাটির ম্যানেজার ঋণ গৃহীতার সাথে অনিয়ম, ঋণের পরিমাণ করোনার মাঝে কাজকাম না থাকায় অর্ধেক  করে নিতে বলাই, অমানবিক আচরণ হুমকি ধামকি দেওয়ার অভিযোগ উঠেছে।

আজ মঙ্গলবার (২২শে জুন) জীবন নগর উপজেলার কে ডি কে ইউনিয়নের মোছাঃ মাজেদা খাতুন (৪৫) নামে এক ভদ্র মহিলার সাথে এই দুর্ব্যবহার করে।জানা গেছে, রুরাল রিকনস্ট্রাকশন ফাউন্ডেশনের ম্যানেজার মোঃ শরিফুল ইসলাম (৪০)ঋণ গৃহীতা সদ্যসের সাথে খারাপ আচরণ হুমকি ধামকি দেয়।কারণ খুঁজতে দেখা গেছে।

এই মহামারী করোনা ভাইরাস সংক্রমণে মানুষের আর্থিক অবস্থা  অবনতিওদুর্বল হওয়ায়। সময় মতো সপ্তাহিক কিস্তি পরিশোধ করতে না পারলে পুলিশের ভয় ও খারাপ আচরণ করে প্রতিষ্ঠানটির ম্যানেজার।

প্রতিবাদী অনেক মহিলা অভিযোগ দিলে বিষয়টি কানাকানি হলে। রুরাল রিকনস্ট্রাকশন ফাউন্ডেশনের ম্যানেজার মোঃ শরিফুল ইসলাম সব কিছু অস্বিকার করে। তিনি জানান কিস্তি না দিতে চাইলে  তাকে এ ব্যবহার করা হয়।

কিন্তু  প্রতিপক্ষ জানায়, এই মহামারী করোনা ভাইরাস সংক্রমণে কারণে সমস্ত  ঋণের পরিমাণ ও বাড়তি সুদের হার জোরপূর্বক ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে আমাদের কাছ থেকে আদায়ের  কথা বলে।তখন না দিতে চাইলে  অকথ্য ভাষায় কথা বলে।

এবং তারা বলেন এমনিতেই  মহামারীর কারণে ২৫০ টাকা করে দিতে কষ্ট হচ্ছে। এরমধ্যে সব কিছু  বাড়তি সুদ সহ কিভাবে দিবো।এতে ম্যানেজার বলেন,না দিতে পারলে তাদের অফিসে ধরে নিয়ে যাওয়ার কথা বললে।

এলাকাবাসী ক্ষুব্ধ হয়ে প্রতিবাদ জানাই। তখন ঋণের টাকা নিয়ে লেজ গুটিয়ে পালিয়ে যায়।

গোলাপবাগ মাঠে জড়ো হচ্ছেন বিএনপি নেতা-কর্মীরা

রাজধানীর নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের পরিবর্তে সায়েদাবাদ বাসটার্মিনালের কাছে গোলাপবাগ মাঠে হচ্ছে ১০ ডিসেম্বর বিএনপির বিভাগীয় গণসমাবেশ। বিএনপির স্থায়ী কমিটির সদস্য...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : [email protected]

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x