আবারো চালু হলো ‘পাবজি’ গেম

কয়েক ঘণ্টা বন্ধ রাখার পর জনপ্রিয় অনলাইন গেম ‘প্লেয়ার আননোনস ব্যাটল গ্রাউন্ডস’ (পাবজি) গেমটি আবারো চালু করে দেওয়া হয়েছে। এটি আর ‘ব্লক’ নেই বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার।শুক্রবার রাত সোয়া ১০ টার দিকে নিজের ভেরিফায়েড ফেসবুক পেজ থেকে এক স্ট্যাটাসে মন্ত্রী লেখেন, ‘পাবজি ব্যবহারকারী যারা এটি ব্লক করায় নাখোশ ছিলেন তারা জেনে খুশি হবেন যে এটি আর ব্লক করা নেই।’এর আগে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম বিভাগ সূত্রের বরাতে বিভিন্ন সংবাদ মাধ্যমের খবরে বলা হয়, বাংলাদেশে পাবজি গেম নিষিদ্ধ করা হয়েছে। গেমটি ব্লক করে দেওয়া হয় বলে জানানো হয়।

চীন, নেপাল, ইন্দোনেশিয়া, জর্ডান ও ভারতের কয়েকটি রাজ্য এরই মধ্যে পাবজি নিষিদ্ধ করেছে। বাংলাদেশে এই গেম বন্ধের আলোচনা শুরু হয় চলতি বছরের এপ্রিলে। নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের মসজিদে বন্দুকধারীর হামলার পর বিষয়টি আরও গুরুত্ব দিয়ে দেখা হয়। কারণ নৃশংস ওই হত্যাকাণ্ডের ধরনের সঙ্গে পাবজি গেমের সাদৃশ্য রয়েছে বলে অনেকে মনে করেন। এরপর চলতি মাসের শুরুতেই বাংলাদেশে এই গেম খেলতে প্রতিবন্ধকতার কথা জানান অনেকে।

প্রসঙ্গত, পাবজি গেম শিক্ষার্থীদের মধ্যে সহিংস মনোভাব তৈরি করছে। একই সঙ্গে পড়াশোনা থেকে শিক্ষার্থীদের মনোযোগ অন্য জায়গায় সরিয়ে নিচ্ছে বলেও অভিযোগ অভিভাবকদের। স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয়ের অভিভাবকদের কাছ থেকে অসংখ্য অভিযোগ পাওয়ার পর গেমটি বাংলাদেশ থেকে খেলা বন্ধ করে দেওয়া হয়েছিল।

আশুলিয়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদাৎ বার্ষিকী পালিত

আশুলিয়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদাৎ বার্ষিকী পালিত। ১৫ আগস্ট ২০২২ই রোজ সোমবার বিকেল ৩ ঘটিকায়...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত

সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মাে: আবু জাফর সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : [email protected]

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x