আশুলিয়ায় সবজি ক্ষেত থেকে নবজাতক শিশু উদ্ধার

আশুলিয়ার ভাদাইলের বিমান পোল্ট্রির পাশে সবজি ক্ষেত থেকে কন্যা নবজাতক শিশুকে উদ্ধার করেছে স্থানীয়রা। উদ্ধারকৃত কন্যা শিশুটিকে নারী ও শিশু স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়েছে।বুধবার (২৬ মে) সকাল ১১ টার দিকে আশুলিয়ার ভাদাইল এলাকার বিমানপল্ট্রির পাশের একটি সবজি  ক্ষেত থেকে নবজাতক শিশুকে উদ্ধার করেন স্হানীয়রা পরে উদ্ধারকৃত কন্যা শিশুটিকে নারী ও শিশু হাসপাতালে ভর্তি করেন । সবজি খেতে কিভাবে ওই কন্যা নবজাতকটি এলো তার কোন খোঁজ পাওয়া যায় নি।

আশুলিয়া থানা পুলিশ জানায়, ভাদাইলের বিমানপোল্ট্রির পাশের সবজি ক্ষেতে হালিমা নামের এক নারী নবজাতকটিকে দেখতে পাওয়ায়। এলাকাবাসীকে জানালে আরও ১৫ থেকে ২০ জন উপস্থিত হয় ঘটনাস্থলে।সেখান থেকে কন্যা নবজাতককে উদ্ধার করে নারী ও শিশু কেন্দ্রে নিয়ে চিকিৎসার জন্য ভর্তি করেন ।পরে নারী ও শিশু স্বাস্থ্য কেন্দ্রের কর্তৃপক্ষ থানায় অবহিত করলে পুলিশ হাসপাতাল পরিদর্শন করেন।

আশুলিয়া থানার উপপরিদর্শক (এসআই) এমদাদ জানান, আমি খবর পেয়ে হাসপাতাল পরিদর্শন করে এসেছি । তিনি বলেন, নবজাতক শিশুটি অসুস্থ্য হওয়ায় হাসপাতালেই চিকিৎসা চলছে। সুস্থ্য হলে পরবর্তীতে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

নারী ও শিশু স্বাস্থ্য কেন্দ্রের ডেপুটি ম্যানেজার (হাসপাতাল অপারেশন) হারুনঅর রশিদ  বলেন, প্রথমে নবজাতকটিকে কয়েকজন মিলে হাসপাতালে নিয়ে আসেন। কিন্তু ভর্তিরেজিস্ট্রারে বাবা মায়ের নাম পরিচয় নিয়ে তারা দ্বিধা-দ্বন্দে পরেন। পরে ভালভাবে জিজ্ঞাসাবাদ করলে সত্য ঘটনা খুলে বলেন তারা।

এঘটনায় থানা পুলিশকে অবহিত করে আমরা চিকিৎসা শুরু করেছি। প্রথমে শিশুটি নিওনেটাল ওয়ার্ডে ভর্তি করা হয়। নবজাতকটির শ্বাসকষ্টও রয়েছে, শরীরের তাপমাত্রা কমে যাচ্ছে, পালসও অনেক কম। নবজাতককে প্রয়োজনীয় চিকিৎসাসেবার কাজ অব্যাহত রয়েছে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *