আশুলিয়ার ধামসোনা ইউনিয়ন পৌরসভায় রূপান্তরিত হতে যাচ্ছে : ডা. এনামুর রহমান

সরকারি স্থাপনা, বিপুল সংখ্যক জনসংখ্যা, শিল্পের গুরুত্ব বিবেচনায় সাভার উপজেলার ধামসোনা ইউনিয়ন পৌরসভায় রূপান্তরিত হতে যাচ্ছে বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান।

মঙ্গলবার দুপুরে আশুলিয়া প্রেসক্লাবে ঢাকাপোস্ট ডটকম নামে একটি নতুন সংবাদ মাধ্যমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দিতে এসে সাংবাদিকদের এসব কথা জানান।

প্রতিমন্ত্রী বলেন, ‘আশুলিয়া একটি ঘনবসতিপূর্ণ শহর হিসেবে গড়ে উঠেছে। এখানে প্রচুর শিল্প কারখানা প্রতিষ্ঠিত হয়েছে এবং অনেক সরকারি স্থাপনাও এখানে আছে। এই কারণে এই অঞ্চলের লোকজনের নাগরিক সুবিধা বৃদ্ধির জন্যে এটাকে পৌরসভায় রূপান্তর করা দরকার। এটা অনেক দিন ধরেই দাবি উঠছিল।

সেই অনুযায়ী ধামসোনা ইউনিয়ন চেয়ারম্যান সাইফুল ইসলাম উদ্যোগ নিয়েছেন।

স্থানীয় সরকার মন্ত্রালয়ে তিনি আবেদন দিয়েছেন। আবেদন দেওয়া মাত্রই এটার প্রক্রিয়া শুরু হয়েছে। আশা করি খুব অল্প সময়ের মধ্যেই আমরা এটার ফলাফল আমরা পাব, পৌরসভা হিসেবে দেখতে পাব।’

আশুলিয়া প্রেসক্লাবের সভাপতি মোজাফ্ফর হোসেন জয় এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম লিটনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বনির্ভর ধামসোনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুহাম্মদ সাইফুল ইসলামসহ প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *