আশুলিয়ার বনবিহারে বৌদ্ধ ধর্মালম্বীদের ১৫তম শুভ দানোত্তম কঠিন চীবর দান অনুষ্ঠান

আশুলিয়া প্রতিনিধিঃ

মুসলিম, হিন্দু, বৌদ্ধ ও খ্রিষ্টান সকলে শান্তিপূর্ণভাবে বসবাস করছে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

গতকাল শুক্রবার রাতে সাভারে আশুলিয়ার বনবিহারে বৌদ্ধ ধর্মালম্বীদের ১৫তম শুভ দানোত্তম কঠিন চীবর দান অনুষ্ঠানে প্রধান অতিথী হিসেবে উপস্থিত থেকে বক্তব্য প্রদানকালে তিনি এসব কথা বলেন।

এ সময় তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর অসাম্প্রদায়িক চেতনার দেশ গড়ার স্বপ্নকে ধারণ করেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে উন্নয়নের মহাসড়কের পৌঁছে দিয়েছেন। বঙ্গবন্ধুর আদর্শে বর্তমান প্রধানমন্ত্রী দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। তার সঠিক নেতৃত্বেই এদেশে জঙ্গি ও সন্ত্রাসবাদকে দমন করা সম্ভব হয়েছে। পাবর্ত্য চট্টগ্রামে বৌদ্ধ ভিক্ষু, পঞ্চগড়ে পুরোহিত, রাজশাহী ও রংপুরে বিভিন্ন ধর্মীয় নেতাসহ সংখ্যালঘুদের উপর হামলার সমিচীন জবাব দেওয়ায় বর্তমানে বাংলাদেশে অসাম্প্রদিকতা বিরাজ করছে। হিন্দু, মুসলিম, বৌদ্ধ ও খ্রিষ্টান সকলে শান্তিপূর্ণ মনোভাব নিয়ে বসবাস করছে।

সাভার বনবিহারের প্রতিষ্ঠাতা নন্দপাল মহাস্থবির এর সভাপতিত্বে এই মহতি পূণ্যানুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ত্রাণ ও দুর্যোগ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান ও খাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা।

এছাড়া ঢাকা জেলা পুলিশ সুপার মারুফ হোসেন সরদারসহ পুলিশের অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

তড়িঘড়ি করে রাতেই জিম্বাবুয়েতে পাঠানো হচ্ছে এবাদত-নাঈমকে

টি-টোয়েন্টি বা ওয়ানডে, জিম্বাবুয়ে সফরে খুব একটা সাফল্য পাচ্ছে না বাংলাদেশ দল। গতকাল শুক্রবার প্রথম ওয়ানডেতে বাজেভাবে হেরেছে লাল-সবুজের দল।...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত

সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মাে: আবু জাফর সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : [email protected]

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x