আশুলিয়ায় এক বাড়িতে গ্যাস বিস্ফোরণ দগ্ধ-৪

মাসুদ রানা আশুলিয়া সংবাদদাতাঃ

সাভারের আশুলিয়ায় বাসা বাড়িতে বিকট শব্দে গ্যাস বিস্ফোরণের ঘটনা ঘটেছে এতে শিশুসহ ৪ জন দগ্ধ এবং ২জন আহত হয়েছেন। আহত এবং দগ্ধদের উদ্ধার করে প্রথমে সমাজ ভিত্তিক মেডিকেল কলেজ গণস্বাস্থ্য কেন্দ্রে নেওয়া হয় পরে দগ্ধ ৪জনের অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য ঢাকা শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে রেফার্ড করা হয়েছে।
বুধবার (০২ মে) ভোরে আশুলিয়ার পল্লিবিদ্যুৎ এলাকার কবরস্থান রোডের হুমায়নের বাড়িতে এ বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

দগ্ধরা হলেন-আউয়াল হোসেন (৩৫), তার স্ত্রী রেনু বেগম ও ১০ বছরের মেয়ে আরফিয়া । পাশের কক্ষে আফরোজা বেগম (৩০) নামে আরও একজন দগ্ধ হন। এসময় হাকিম মিয়া (৪০) ও তার স্ত্রী আদুরি বেগম (২৭) আহত হন। তাদের সবার গ্রামের বাড়ি সৈয়দপুর বলে জানা গেছে। তবে বাড়ি মালিকের কাছে ভাড়াটিয়াদের বিস্তারিত তথ্য না থাকায় বা থানা থেকে দেওয়া ভাড়াটিয়া ফরম পূরণ না করেই বাসা ভাড়া দেওয়ায় প্রাথমিক ভাবে হতাহতদের বিস্তারিত পরিচয় পাওয়া যায়নি।

ডিইপিজেড ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার জাহাঙ্গীর আলম বলেন, আজ ভোর ৫ টার দিকে ওই এলাকার হুমায়ুনের একতলা বাড়িতে হঠাৎ বিস্ফোরণের ঘটনা ঘটে। তৎক্ষনাৎ তাদের উদ্ধার করে স্থানীয় সমাজ ভিত্তিক মেডিকেল কলেজ গণস্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে তাদের চার জনকেই ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটে রেফার্ড করা হয়। এদের মধ্যে দুই জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।

তবে এ বিষয়ে ঢাকা জোন-৪ ফায়ার সার্ভিসের উপ সহকারী পরিচালক আবদুল আলীম জানান, প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে বাথরুম থেকে সৃষ্ট বায়ো গ্যাস থেকে বিস্ফোরণের ঘটনা ঘটতে পারে।

কারণ গ্যাসের লিকেজ থেকে হলে আগুণের শিখা বেশি থাকবে। আর বায়োগ্যাসের আগুনের শিখা কম থাকবে, তবে শব্দ বেশি হবে। তবে তদন্ত শেষে বিস্তারিত জানা যাবে। বিষয় তদন্ত করা হচ্ছে। পাশাপাশি ভবনটি ঝুঁকিপূর্ণ উল্লেখ করে সকলকে দুরে থাকার নির্দেশনাও দেন তিনি।

খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছে আশুলিয়া থানা পুলিশ।

আশুলিয়া থানা যুবলীগের উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্ম বার্ষিকী পালিত

আশুলিয়া থানা যুবলীগের উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্ম বার্ষিকী পালিত। ২৮ সেপ্টেম্বর ২০২২ইং রোজ বুধবার সন্ধা ৬ ঘটিকায় ইয়ারপুর...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত

সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মাে: আবু জাফর সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : [email protected]

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x