আশুলিয়ায় ডাকাতির প্রস্তুতিকালে ১০ সদস্যকে আটক করেছে র‍্যাব -৪

আশুলিয়ায় ডাকাতির প্রস্তুতিকালে ১০ জনকে আটক করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাব-৪ এর একটি দল।এসময় তাদের কাছ থেকে বিভিন্ন দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়।

বুধবার (২৬ মে) রাত ১২টার দিকে সাভারের নবীনগর সিপিসি-২ এর পুলিশ পরিদর্শক (শঃ ও যান) মুহাম্মদ জাহিদ হোসেন এ তথ্য নিশ্চিত করেন৷ এরআগে বুধবার দুপুরে আশুলিয়ার জামগড়া মধ্যপাড়া এলাকার তজিবর সরকারের বাড়ি থেকে ডাকাতদলের ১০ সদস্যকে আটক করে র‍্যাব।

গ্রেফতারকৃতরা হলো- ঢাকা জেলার আশুলিয়া থানাধীন জামগড়া মধ্যপাড়া এলাকার মৃত রজিউল্লাহ সরকারের ছেলে তজিবর সরকার (৬৫), একই এলাকার জনি সরকার (২৫) ও মনির সরকার ওরফে বাবু (১৮), গাজীপুর জেলার কাশিমপুর থানার শুয়াবাড়ি গ্রামের কামাল হোসেনের ছেলে মো. মুন্না মিয়া (২২), গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ থানার বেতার আদর্শ গ্রামের হানিফ শেখের ছেলে মোঃ আমির হোসেন বাবু (২০), আশুলিয়া থানার ইয়ারপুর ইউনিয়নের তাজপুর গ্রামের মৃত আলমগীর হোসেনের ছেলে মো. জিসান সরকার, একই এলাকার মানিক মিয়ার ছেলে মো. রুহুল আমিন (২১), পাবনা জেলার বেড়া থানার চাচাপড়ি ইউনিয়নের জগন্নাথপুর গ্রামের মোঃ আবুল কাশেম মোল্লার ছেলে মো. কামরুল ইসলাম (২৪), খুলনা জেলার সোনাডাংগা থানার ময়লা পোতা হেলাতোলা গ্রামের মৃত কবির হোসেনের ছেলে মো. রাজু (১৮) এবং মানিকগঞ্জের সিংগাইর থানার ধরলা জায়গীর গ্রামের মৃত আব্দুস সোবহান শেখের ছেলে মো. সেলিম রেজা (২৯)।

র‍্যাব-৪, সিপিসি-২ এর পুলিশ পরিদর্শক (শঃ ও যান) মুহাম্মদ জাহিদ হোসেন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে আমরা জানতে পারি জামগড়ার ওই বাড়িতে ডাকাতি করার উদ্দেশ্যে সমবেত হচ্ছে একটি দল।

পরবর্তীতে অভিযান চালিয়ে দেশীয় অস্ত্রসহ ১০ জনকে আটক করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামীরা সংঘবদ্ধভাবে ডাকাতি করার কথা স্বীকার করেছে। দীর্ঘদিন ধরে তারা আশুলিয়ার আশেপাশের এলাকায় ডাকাতি করে আসছিলো।

র‍্যাব কর্মকর্তা আরও বলেন, তাদের কাছ থেকে রামদা, কিরিচ, তলোয়ার, দা, চাপাতি, চাকু, বাইসা, ফলা, শাবলসহ বিভিন্ন দেশীয় অস্ত্র ও ১৫ টি মোবাইল ফোন জব্দ করা হয়। ডাকাত সদস্যদের আশুলিয়া থানায় রাত ১১টার দিকে হস্তান্তর করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *