আশুলিয়ায় শ্রমিক নেতা মিজানের উপর হামলা, আটক ২

আশুলিয়া প্রতিনিধি:

 

আশুলিয়ায় পোষক কারখানায় কর্মরত শ্রমিকদের মারধর করে কারখানা থেকে বের করে দেয়ার বিষয়ে কথা বলতে গেলে মালিক সরাসরি হামলা চালায় শ্রমিকনেতা মিজানের উপর। পরে ঘটনাস্থল থেকে পুলিশ দুজন কে আটক করে থানায় নিয়ে যায়।
জানা যায়, আশুলিয়ার জামগড়া ভুইয়াপাড়া এলাকার বেঙ্গল প্লাজার হোয়াইট সোয়েটার লিমিটেড কারখানার তিন শ্রমিককে অবৈধ ও অন্যায়ভাবে বেধরক মারধর করে কারখানা থেকে বের করে দেয় মালিকপক্ষ।
ভুক্তভোগী শ্রমিকরা মিজানের কাছে অভিযোগ করলে সন্ধ্যায় ওই কারখানার সামনে গিয়ে অভিযুক্ত রিপনের সাথে কথা বলে। কথা চলাকালিন সময় হঠাৎ বকুল ভুঁইয়া ও আলম ভুইয়া কারখানার সামনে এসে তার ওপর অতর্কিত হামলা চালায়। তাকে স্থানীয়রা হাসপাতালে নিয়ে প্রাথমিক চিকিৎসার ব্যবস্থা করেন। অবস্থা অবনতি হলে সাভার উপজেলা সরকারী হাসপাতালে নিয়ে রাতে ভর্তি করে তার পরিবার।
এ বিষয়ে বাংলাদেশ গার্মেন্টস টেক্সটাইল ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির সভাপতি হামলার শিকার মিজান বলেন, ওই কারখানায় অনিয়মের মাধ্যমে কোন রকম শ্রম আইনের তোয়াক্কা না করে শ্রমিকদের মারধরসহ অহেতুক বের করে দেওয়া হয়। শ্রমিক নেতা হিসাবে সেখানে গেলে আমি হামলার শিকার হই। এই ন্যাক্কারজনক হামলার কঠোর শাস্তির দাবি জানান তিনি।
রোববার (২৪ নভেম্বর) রাতে আশুলিয়ার জামগড়া ভুঁইয়াপাড়া এলাকার হোয়াইট সোয়েটারের সামনে থেকে পুলিশ ইসমাইল হোসেন বকুল ভুঁইয়া (৪৫) ও রিপন (৪০) নামে এ ঘটনায় সরাসরি জড়িত থাকার অভিযোগে দুজনকে আটক করে। তারা দুজনই স্থানীয় মৃত আবুল কাশেম ভুঁইয়ার ছেলে, এছাড়াও তারা ওই কারখানার মালিক বলে জানাযায় ।
আশুলিয়া থানার পরিদর্শক (ইন্টেলিজেন্স) মোঃ তছলিম উদ্দিন বলেন, খবর পেয়ে ঘটনাস্থল থেকে দুইজনকে আটক করা হয়েছে। ভুক্তভোগীর অভিযোগের ভিত্তিতে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *