আশুলিয়া থানা নতুন ভবন উদ্বোধন

আশুলিয়া পুরাতন থানা ভবন জরাজীর্ণ এবং ঝুকিপূন্ন হওয়ায় ফের নতুন ভাড়া ভবনে থানা স্থানান্তরিত করা হয়েছে।শনিবার দুপুর ১২দিকে নতুন থানা ভবন উদ্বোধন করেন ঢাকা রেঞ্জের জিআইজি হাবিবুর রহমান।

এসময় ডিআইজি হাবিবুর রহমান বলেন,মানুষের দূর্দিন দূর্বিপাকে সবার আগে থাকে পুলিশ বাহিনী,তবুও কিছু মানুষ আছে যারা ফেসবুকে সবসময় পুলিশ নিয়ে নেতিবাচক মন্তব্য করেন।

র্জীণশীর্ণ ভবনে জীবনের ঝুকি নিয়েই পুলিশ এলাকার মানুষ কে সেবা দিয়েছেন। নতুন ভবনে আসায় কর্মস্পৃহা বাড়বে কর্মরত পুলিশ স্বাচ্ছন্দে কাজ করতে পারবে।আশুলিয়া শিল্পাঞ্চল হওয়ায় এবং জনসংখ্যা তুলনামূলক বেশি থাকায় সাভারের কিছু অংশ নিয়ে আশুলিয়ায় আরেকটি থানা করার প্রয়োজন বলে তিনি জানান।

এসময় উপস্থিত ছিলেন, ঢাকা জেলার পুলিশ সুপার মো. মারুফ হোসেন সরদার,শিল্পাঞ্চল পুলিশ-১ এর পুলিশ সুপার সানা সামিউল আলম,নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহিদ হাসান প্রিন্স উপ কমিশনার ভূমি আশুলিয়া অঞ্চল, সাভার সেনানিবাসের লে: কর্ণেল খোরশেদ আলম,সাভার উপজেলা আওয়ামীলীগের সভাপতি মিসেস হাসিনা দৌলা,আশুলিয়া থানা আ:লীগের আহ্বায়ক ফারুক হাসান তুহিন,যুগ্ন আহ্বায়ক মুহাম্মদ সাইফুল ইসলাম, আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কামরুজ্জামান, সভার থানার এফ এম সায়েদ,ধামরই ধানার দীপক চন্দ্র সহ বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগন।
উল্লেখ, গত ২০০৫ সালে বাইপাইলে একটি ভাড়া বাসায় আশুলিয়া থানার কার্যক্রম শুরু হয়।ভবনটি পুরাতন হওয়ায় দেয়ালের বিভিন্ন যায়গায় ফাটল ধরে এবং ঝুকির্পূণ হয়ে পড়ে।
এই ঝুকিপূর্ণ ভবন নিয়ে বিগত দেড় বছর আগে বে-সরকারি টেলিভিশন এটিএন নিউজে একটি প্রতিবেদন প্রকাশিত হয়, ওই খবরের সূত্র ধরে সরেজমিনে তদন্তে আসেন পুলিশের র্উধ্বতন কর্মকর্তারা। এরপর আরেকটি ভবন ভাড়া নিয়ে স্থানান্তরিত করা হয় আশুলিয়া থানা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *