আসাম ও মেঘালয়ে বন্যা-ভূমিধসে ৩১ জনের মৃত্যু

ভারতের আসাম ও মেঘালয়ে গত দুই দিনে বন্যা ও ভূমিধসে ৩১ জনের মৃত্যু হয়েছে। আসামের ২৮টি জেলার প্রায় ১৯ লাখ মানুষ ক্ষতিগ্রস্থ হয়েছে। আর এক লাখ মানুষ ত্রাণ শিবিরে রয়েছেন। মারা যাওয়াদের মধ্যে আসামের ১২ জন ও মেঘালয়ের ১৯ জন রয়েছেন। খবর এনডিটিভির।

 

ত্রিপুরার রাজধানী আগরতলায়ও ব্যাপক বন্যার খবর পাওয়া গেছে। মাত্র ছয় ঘণ্টায় শহরে ১৪৫ মিমি বৃষ্টিপাত হয়েছে। ফলে ত্রিপুরার নির্বাচনী প্রচারণায়ও প্রভাব পড়েছে। সরকারি সূত্র জানিয়েছে, গত ৬০ বছরে আগরতলায় এটি তৃতীয় সর্বোচ্চ বৃষ্টিপাত। বন্যার কারণে সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে।

 

কর্মকর্তারা জানিয়েছেন, ১৯৪০ সালের পর মেঘালয়ের মৌসিনরাম এবং চেরাপুঞ্জিতে রেকর্ড বৃষ্টিপাত হয়েছে। বন্যায় নিহতদের পরিবারকে ৪ লাখ করে রুপি ক্ষতিপূরণ দেওয়া ঘোষণা দিয়েছেন মেঘালয়ের মুখ্যমন্ত্রী কনরাড সাংমা।

 

আসামে প্রায় ৩ হাজার গ্রাম প্লাবিত হয়েছে এবং ৪৩ হাজার হেক্টর ফসলি জমি পানিতে ঢুবে গেছে। ক্ষতিগ্রস্ত হয়েছে বেশ কিছু বেড়িবাঁধ, কালভার্ট ও রাস্তাঘাট। বন্যা ও ভূমিধসের কারণে আটকে পড়া লোকদের জন্য গুয়াহাটি ও শিলচরের মধ্যে বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করেছে আসাম সরকার।

বাংলাদেশকে ৩০ কোটি ডলার ঋণ সহায়তা দেবে বিশ্বব্যাংক

করোনা মোকাবিলা ও ভবিষ্যৎ সংকটের জন্য শহরাঞ্চলের পরিস্থিতি স্বাভাবিক রাখতে বাংলাদেশকে ৩০ কোটি ডলার ঋণ দিচ্ছে বিশ্বব্যাংক। রোববার (৭ আগস্ট)...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত

সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মাে: আবু জাফর সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : [email protected]

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x