আয়ারল্যান্ডকে ২৭৫ রানের টার্গেট দিল বাংলাদেশ

আয়ারল্যান্ডের বিপক্ষে শেষ ও সিরিজ নির্ধারণী ওয়ানডেতে আগে ব্যাট করতে নেমে আগের ম্যাচের আগ্রাসন অনুপস্থিত বাংলাদেশের ব্যাটে। উইকেটে সেট হয়েও ব্যাটাররা দিতে পারলেন না দায়িত্বশীলতার পরিচয়। তাতে স্কোরবোর্ডে জমা হলো না বড় সংগ্রহ।

রোববার (১৪ মে) চেমসফোর্ডে টস হেরে আগে ব্যাট করতে নামে বাংলাদেশ। এই ম্যাচটা পরীক্ষা-নিরীক্ষার জন্য বেছে নিয়ে অভিষেক ঘটানো হয়েছে দুই নতুন মুখের। টাইগারদের জার্সিতে এদিন অভিষেক হয়েছে ওপেনার রনি তালুকদার ও পেস বোলিং অলরাউন্ডার মৃত্যুঞ্জয় চৌধুরীর। এছাড়া আইপিএলের পর এদিনই প্রথম বাংলাদেশের হয়ে খেলতে নামেন মুস্তাফিজুর রহমান। এদিন আয়ারল্যান্ডের বিপক্ষে অলআউট হওয়ার আগে ৪৮.৫ ওভারে ২৭৪ রান সংগ্রহ করে বাংলাদেশ। দলের পক্ষে সর্বোচ্চ ৬৯ রান করেন অধিনায়ক তামিম ইকবাল।

এছাড়া ৪৫ রান করেন মুশফিকুর রহিম। তামিম ইকবালের সঙ্গে ওপেনিংয়ে নামেন টি-টোয়েন্টির পর ওয়ানডে দলে প্রথমবারের মতো সুযোগ পাওয়া রনি তালুকদার। তবে অভিষেকটা রাঙাতে পারেননি রনি। ১৪ বল খেলে ৪ রান করেই আদায়ারের বলে টাকারের হাতে ক্যাচ তুলে দেন তিনি। গত ম্যাচের সেঞ্চুরিয়ান নাজমুল হোসেন শান্ত এদিনও ভালোই খেলছিলেন। সেট হয়ে বড় ইনিংস খেলার পথেই ছিলেন। ব্যাট হাতে অস্বস্তি কাটিয়ে তামিমও দলকে এগিয়ে নিচ্ছিলেন। কিন্তু দলীয় ৬৭ রানে ভেঙে যায় এই জুটি। ৩২ বলে ৩৫ রান করে ইয়ংয়ের বলে আউট হয়ে যান শান্ত। ৭টি চারের মারে এই ইনিংসটি খেলেন তিনি। রনি-শান্তদের পর চার নম্বরে ব্যাট করতে নামেন লিটন দাস। দীর্ঘ আট বছর পর এদিন চার নম্বরে ব্যাট করতে নামেন লিটন।

৭০ রানের জুটি গড়েন তামিম ও লিটন। স্বাচ্ছন্দ্যেই ব্যাট করছিলেন লিটন। কিন্তু তামিমের ডট খেলার প্রবণতায় হাত খুলতে গিয়ে আত্মঘাতী হয়ে ওঠেন এই ডানহাতি। ম্যাকব্রাইনের বলে আদায়ারের হাতে ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফেরেন লিটন। তার আগে ৩৯ বলে ৩ চার ও ১ ছয়ে ৩৫ রান করেন তিনি। ব্যাট হাতে এদিন ব্যর্থ হয়েছেন তাওহিদ হৃদয়ও। টাইগারদের এই নতুন সেনসেশন ভালোই খেলছিলেন। কিন্তু ডকরেলের ভেতরের দিকে ঢোকা বল কাট করতে গিয়ে বোল্ড হয়ে যান তিনি। ১৬ বল খেলে ১৪ রান করেন এই তরুণ।

রৌমারীতে সিএনজি স্ট্যান্ডে চাঁদা আদায়কে কেন্দ্র করে দু‘গ্রুপে মধ্যে সংঘর্ষ ও ধাওয়া পাল্টাধাওয়া

রৌমারী সিএনজি স্ট্যান্ডে চাঁদাবাজি বন্ধের পর থেকে দখলবাজদের উৎপাত বেড়ে যায়। অবশেষে চাঁদা আদায়কে কেন্দ্র করে দু‘গ্রুপের মধ্যে সংঘর্ষ ও...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : dailyamaderkhobor2018@gmail.com

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x