ইতালিতে আবারও লকডাউন

করোনার প্রকোপ বেড়ে যাওয়ায় ইতালিতে আবারও লকডাউনের ঘোষণা দিয়েছে দেশটির সরকার। শুক্রবার থেকে লকডাউন কার্যকর করা হবে লকডাউনের নতুন এ অধ্যাদেশ কার্যকর হবে ৬ নভেম্বর থেকে ৩ ডিসেম্বর পর্যন্ত। তবে গোটা ইতালিতে রাত ১০ থেকে ভোর ৫টা পর্যন্ত কারফিউ বলবৎ থাকবে।দেশটির লম্বারদিয়া অঞ্চলে আক্রান্ত সংখ্যা বেশি হওয়ায় এটি রেড জোনের মধ্যে রয়েছে।দিনদিন করোনার প্রাদুর্ভাব বাড়ার কারণে দেশটিতে গত বুধবার রাতে নতুন করে লকডাউনের অধ্যাদেশ জারি করেন প্রধানমন্ত্রী জুসেপ্পে কোন্তি।

লম্বারদিয়া, পিউমন্তে, আলতো আদিজে, ভালে দি আওস্তা এবং কালাব্রেইয়ার মতো ঝুঁকিপূর্ণ বিভাগ ও অঞ্চলে আপাতত ১৫ দিনের জন্য লকডাউন দেয়া হয়েছে। পরিস্থিতি বিবেচনা করে পরবর্তী নির্দেশনা দেয়া হবে।করোনার প্রকোপ অনুযায়ী নতুন এই অধ্যাদেশ এলাকাভেদে কমলা, হলুদ এবং সবুজ তিন ভাগে বিভক্ত করা হয়েছে।

তবে, লাল চিহ্নিত অঞ্চলে সম্পূর্ণ লকডাউন থাকবে। লালা ব্যতিত অন্যসব এলাকা থেকে আরেক এলাকায় প্রবেশ করতে পারবেন সাধারণ জনগণ।তবে লাল চিহ্নিত অঞ্চল থেকে অন্য এলাকায় যেতে চাইলে অটো সার্টিফিকেট সঙ্গে নিয়ে যেতে হবে। পাশাপাশি নির্দিষ্ট কারণ দেখাতে হবে চেকপোস্টে।একইসঙ্গে লাল অঞ্চল থেকে কেউ কমলা,হলুদ ও সবুজ জোনে আসতে পারবে না অতি প্রয়োজন বা সুনির্দিষ্ট কারণ ছাড়া।লাল অঞ্চলে ফার্মেসি, সেলুন, খাবারের দোকান, ফ্যক্টরি ছাড়াও বার,রেস্টুরেন্টসহ সবকিছু বন্ধ থাকবে।

উল্লেখ্য, ইতালিতে চলতি মাসে দৈনিক গড়ে ত্রিশ হাজারের মতো নতুন করে করোনায় আক্রান্ত হচ্ছে, তাই সরকার লকডাউন ঘোষণা করেছে। ইতোমধ্যে কর্মচ্যুত শ্রমিকদের সরকারি বিভিন্ন সুযোগ সুবিধা দেয়া শুরু হয়েছে।

বিভিন্ন স্থানে বিদ্যুৎ আসতে শুরু করেছে

জাতীয় গ্রিডে বিপর্যয়ের পর বিকেল সাড়ে ৫টা থেকে রাজধানীর কিছু এলাকায় বিদ্যুৎ সরবারহ চালু হয়েছে। ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানির ব্যবস্থাপনা...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত

সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মাে: আবু জাফর সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : [email protected]

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x