ইন্টারনেট ব্যবহারকারীদের বড় সুখবর

অনলাইন ডেস্ক: ইন্টারনেট ব্যবহারকারীদের বড় সুখবর দিল সরকার! চলতি অর্থবছরে ব্রডব্যান্ড ইন্টারনেটের ক্ষেত্রে অতিরিক্ত যে ৫ শতাংশ মূল্য সংযোজন কর বা ভ্যাট নির্ধা’রণ করা হয়েছিল তা প্র’ত্যাহার করেছে সরকার। জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম স্বা’ক্ষরিত এ সংক্রান্ত একটি প্র’জ্ঞাপন গত ম’ঙ্গলবার জা’রি করা হয়।

প্র’জ্ঞা’পনে ইন্টারন্যাশনাল টেরিস্টোরিয়াল ক্যাবল (আইটিসি), ইন্টারন্যাশনাল ইন্টারনেট গেটওয়ে (আইআইজি) ও ন্যাশনওয়াইডটেলিকমিউনিকেশন ট্রান্সমিশন নেটওয়ার্ক (এনটিটিএন) সেবার ক্ষেত্রে ৫ শতাংশ অতিরিক্ত ভ্যাট থেকে অব্যাহ’তি দেওয়া হয়েছে।প্র’জ্ঞাপনে উ’ল্লেখ করা হয়েছে, মূল্য সংযোজন কর ও সম্পূরক শুল্ক আইন, ২০১২ এর ১২৬ ধারার ১ নম্বর উপধারার ক্ষ’মতাবলে সরকার আইটিসি, আইআইজি ও এনটিটিএন সেবার ক্ষেত্রে ৫ শতাংশের অতিরিক্ত মূল্য সংযোজন কর থেকে অব্যাহতি দিয়েছে।

সরকারের এই সি’দ্ধা’ন্তের ফলে ইন্টারনেটে ৫ শতাংশ ভ্যাট এবং ভ্যালু চেইনের অন্যান্য (আইটিসি, আইআইজি ও এনটিটিএন) খাতে ১৫ শতাংশ ভ্যাট নিয়ে গ্রাহকদের ইন্টারনেট সেবা প্রা’প্তির ক্ষে’ত্রে যে জ’টিলতা তৈরি হয়েছিল, তার অবসান ঘ’টল।

বাংলাদেশকে ৩০ কোটি ডলার ঋণ সহায়তা দেবে বিশ্বব্যাংক

করোনা মোকাবিলা ও ভবিষ্যৎ সংকটের জন্য শহরাঞ্চলের পরিস্থিতি স্বাভাবিক রাখতে বাংলাদেশকে ৩০ কোটি ডলার ঋণ দিচ্ছে বিশ্বব্যাংক। রোববার (৭ আগস্ট)...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত

সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মাে: আবু জাফর সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : [email protected]

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x