ইবিতে পহেলা বৈশাখ উপলক্ষে অনলাইন আর্ট কনটেস্ট শুরু

ইবি প্রতিনিধি-

বিশ্ব গ্রাস করে ফেলছে একটি ক্ষুদ্র অণুজীব। করোনাভাইরাস নামের এই মহামারিটি মাত্র কয়েক মাসের ব্যবধানেই ছড়িয়ে পড়েছে বিশ্বের বিভিন্ন দেশে। মৃত্যুর মিছিল বেড়েই চলেছে আমাদের দেশেও। দেশব্যাপী সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ। পহেলা বৈশাখের সকল অনুষ্ঠানও বন্ধ ঘোষণা করা হয়েছে।তাই অনলাইনে পহেলা বৈশাখ উপলক্ষে ইসলামী বিশ্ববিদ্যালয়ে ‘বাঙালী সংস্কৃতি’ শীর্ষক চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের চিত্রাঙ্কন বিষয়ক সংগঠন ‘চিত্রপট’ এ প্রতিযোগিতার আয়োজন করে। আগামী ১০ এপ্রিল থেকে ১৩ এপ্রিল পর্যন্ত চিত্র পাঠাতে পারবে শিক্ষার্থীরা।

জানা যায়, এই প্রতিযোগিতায় শুধু ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাই অংশগ্রহণ করতে পারবে। সহস্তে পেন্সিলে বা রং তুলিতে আঁকা ছবি ‘চিত্রপট’ নামক ফেইসবুক গ্রুপে পোস্ট করতে হবে। একজন প্রতিযোগী সর্বোচ্চ একটি ছবি পোস্ট করতে পারবেন। ছবিতে শিল্পীর সাক্ষর থাকতে হবে।ছবি পোস্টের নিয়মাবলীঃ পোস্টের শুরুতে – ‘‘চিত্রপটঃ 2nd Art Contest-2020’’, টপিক/থিম, আর্টিস্ট এর নাম-, মিডিয়াম-, তারিখ- উল্লেখ করতে হবে। আগামী ১০ এপ্রিল থেকে ১৩ এপ্রিল পর্যন্ত চিত্র পোস্ট করতে হবে। এছাড়া পোস্ট গ্রহণযোগ্য হবেনা। এ বিষয়ে চিত্রপটের সভাপতি শামস্-উর-রহমান বলেন, ‘বৈশাখী মেলায় আমাদের এক্সিবিশনের প্লান ছিল। ক্যাম্পাস ছুটি হওয়ায় সম্ভব হচ্ছে না। আর্টিস্টরা যেন বাসায় অলস বা বিরক্তিকর সময় পার না করে তাই অনলাইন কনটেস্টের আয়োজন করা।’

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের চিত্রশিল্পীদের ২০১৯ সালের অক্টোবর মাসে ইসলামী বিশ্ববিদ্যালয়ে নিয়ে ‘চিত্রপট’ -এর আত্নপ্রকাশ ঘটে। যারা চিত্রাঙ্কন ভালবাসে, শিখতে চায় এবং বিশ্ববিদ্যালয়ের চিত্রশিল্পীদের প্রতিভার বিকাশ ঘটাতেই এ সংগঠন আত্মপ্রকাশ করেছে।

 

ষড়যন্ত্র করে কেউ ক্ষমতায় আসতে পারবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, সংবিধান অনুযায়ী নির্বাচন ছাড়া ক্ষমতা পরিবর্তন সম্ভব না। ষড়যন্ত্র করে কেউ ক্ষমতায় আসতে পারবে না।...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : [email protected]

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x