ইবিতে শেখ রাসেলের ৫৭ তম জন্মদিন পালিত

বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সর্বকনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৭ তম জন্মদিন পালিত হয়েছে।রোববার (১৮ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল হলের সামনে অবস্থিত ‘শেখ রাসেল’ ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি অর্পণ ও কেক কাটার মধ্য দিয়ে দিবসটি পালন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।পরে শেখ রাসেলসহ ১৫ আগস্টের শহীদদের স্মরণে দোয়া ও মুনাজাতের আয়োজন করা হয়। কেন্দ্রীয় মসজিদের পেশ ইমাম কাম খতিব আ স ম শোয়াইব আহমেদ মোনাজাত পাঠ করেন।

এসময় উপস্থিত ছিলেন ভিসি অধ্যাপক ড. শেখ অাব্দুস সালাম ও প্রো-ভিসি ড. শাহীনুর রহমান। এছাড়াও রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ, শাপলা ফোরামের সভাপতি ড. রেজওয়ানুল ইসলাম, সাধারণ সম্পাদক ড. মাহবুবর রহমান, শেখ রাসেল হল প্রভোস্ট প্রফেসর ড. রবিউল হোসেন, প্রক্টর ড. পরেশ চন্দ্র বর্ম্মণ ও ইবি শাখা ছাত্রলীগের নেতৃবৃন্দসহ অন্যরা উপস্থিত ছিলেন।এছাড়া শেখ রাসেলের ৫৭ তম জন্মদিন উপলক্ষে শেখ রাসেল হলের উদ্যোগে আজ রাত ৯টায় ভার্চুয়াল ভিডিও কনফারেন্স অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, শেখ রাসেল ১৯৬৪ সালের ১৮ অক্টোবর ধানমন্ডির ঐতিহাসিক স্মৃতি-বিজড়িত বঙ্গবন্ধু ভবনে জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘাতকরা বঙ্গবন্ধুর সঙ্গে নির্মমভাবে তাকেও হত্যা করেছিল। তিনি ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলের চতুর্থ শ্রেণির ছাত্র ছিলেন।

ষড়যন্ত্র করে কেউ ক্ষমতায় আসতে পারবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, সংবিধান অনুযায়ী নির্বাচন ছাড়া ক্ষমতা পরিবর্তন সম্ভব না। ষড়যন্ত্র করে কেউ ক্ষমতায় আসতে পারবে না।...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : [email protected]

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x