ইবির ১৫৭ কোটি ৫৮ লাখ টাকার বাজেট হস্তান্তর

ইবি প্রতিনিধিঃ
২০২০-২০২১ অর্থ বছরের সংশোধিত বাজেটে ইসলামী বিশ্ববিদ্যালয়কে (ইবি) ১৫৭ কোটি ৫৮ লাখ টাকার বরাদ্দ দিয়েছে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন। বুধবার বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী’র কাছে বাজেট হস্তান্তর করেন ট্রেজারার প্রফেসর ড. সেলিম তোহা।
বাজেট হস্তান্তরকালে প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. শাহিনুর রহমান, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস. এম. আব্দুল লতিফ, প্রক্টর প্রফেসর ড. পরেশ চন্দ্র বর্ম্মন, হিসাব পরিচালক (ভারপ্রাপ্ত) ছিদ্দিক উল্যা প্রমুখ উপস্থিত ছিলেন।
প্রসঙ্গত, কমিশন ২০১৯-২০২০ অর্থসালের জন্য বরাদ্দ দিয়েছে ১৫৩ কোটি ৫৩ লাখ টাকা। বিশ্ববিদ্যালয়ের দুই অর্থবছরের জন্য নিজস্ব আয় ধরা হয়েছে ১৮ কোটি টাকা।
এদিকে চলতি অর্থবছরের সংশোধিত বাজেট এবং ২০২০-২০২১ অর্থবছরের মূল অনুন্নয়ন বাজেটে তিনটি নতুন ডাবল ডেকার বাস পাচ্ছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থীরা। এছাড়া ইবি ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজের অনুমোদন এবং এই প্রথম স্কুলটির জন্য অর্থ বরাদ্দ পেয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।
বুধবার বিশ্ববিদ্যালয়ের তথ্য, প্রকাশনা ও জনসংযোগ অফিসের উপপরিচালক রাজিবুল ইসলাম এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেন।
তিনি জানান, ‘চলতি অর্থবছরের সংশোধিত বাজেট এবং ২০২০-২০২১ অর্থবছরের মূল অনুন্নয়ন বাজেটে ৩টি ডাবল ডেকার বাস ক্রয়, ইসলামী বিশ্ববিদ্যালয় ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজের অনুমোদন এবং এই প্রথম স্কুলটির জন্য অর্থ বরাদ্দ পাওয়া গিয়েছে। চলতি অর্থবছরের সংশোধিত বাজেটে ১টি ডাবল ডেকার বাস এবং পরবর্তী বছরের বাজেটে ২টি ডাবল ডেকার বাস ক্রয়ের জন্য অর্থ বরাদ্দ দেয়া হয়েছে।’
তিনি আরো জানানা, ‘চলতি অর্থবছরের বাজেটে ১১ কোটি ৩৭ লক্ষ টাকা অতিরিক্ত বরাদ্দ পাওয়া গিয়েছে, যা এর আগে পাওয়া যায়নি। বিগত প্রশাসনের নিয়োগ দেয়া ১২৩ জন কর্মকর্তা-কর্মচারীর অনুমোদনও নিয়েছেন বর্তমান প্রশাসন।’

বাংলাদেশকে ৩০ কোটি ডলার ঋণ সহায়তা দেবে বিশ্বব্যাংক

করোনা মোকাবিলা ও ভবিষ্যৎ সংকটের জন্য শহরাঞ্চলের পরিস্থিতি স্বাভাবিক রাখতে বাংলাদেশকে ৩০ কোটি ডলার ঋণ দিচ্ছে বিশ্বব্যাংক। রোববার (৭ আগস্ট)...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত

সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মাে: আবু জাফর সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : [email protected]

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x