ইসলামী ব্যাংকের নবনিযুক্ত ব্যবস্থাপনা পরিচালক  মোহাম্মদ মনিরুল মওলা

শাহ্ নেওয়াজ সুমনঃ

দেশের সর্ববৃহৎ বেসরকারী ব্যাংক ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড এর এডিশনাল ম্যানেজিং ডিরেক্টর জনাব মোহাম্মদ মনিরুল মওলা ব্যাংকটির পরবর্তী ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) নিযুক্ত হয়েছেন৷

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড এর তথ্য অনুসারে গত ২৭ ডিসেম্বর (রবিবার) বাংলাদেশ ব্যাংক কক্সবাজারের চকরিয়ার কৃতি সন্তান ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অহংকার  জনাব মোহাম্মদ মনিরুল মওলাকে ব্যাংকটির সর্বোচ্চ এ পদে নিয়োগ প্রদান করেন। তিনি এতদিন ব্যাংকটির এডিশনাল ম্যানেজিং ডিরেক্টর (এএমডি) হিসেবে কর্মরত ছিলেন।

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড এর নবনিযুক্ত ব্যবস্থাপনা পরিচালক এবং প্রধান নির্বাহী কর্মকর্তা  হিসেবে নিয়োগ পাওয়া জনাব মোহাম্মদ মনিরুল মওলা ২০২১ সালের ১ জানুয়ারি থেকে এই নতুন দায়িত্ব গ্রহন করবেন বলে তথ্যমতে জানা যায়।  তিনি ইসলামী ব্যাংক এর  বর্তমান ব্যবস্থাপনা পরিচালক মোঃ মাহবুব উল আলম এর স্থলাভিষিক্ত হবেন।

জনাব মোহাম্মদ মনিরুল মওলা কক্সবাজার জেলার চকরিয়া উপজেলায় ১৯৬৩ সালে একটি সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি কৃতিত্বের সাথে ১৯৮৩ সালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় হতে অর্থনীতি বিষয়ে স্নাতক ও ১৯৮৪ সালে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন।

১৯৮৩ সালের ১৩ই মার্চ দেশের প্রথম শরিয়াহ্ ভিত্তিক ব্যাংক হিসাবে প্রতিষ্ঠিত হয় ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড। বিচক্ষণ ও সৃজনশীল মনোভাব এর সহিত  দৃঢ় আত্মপ্রত্যয়ী ও দূরদর্শী মোহাম্মদ মনিরুল মওলা ব্যাংকটির প্রতিষ্ঠার ৩ বছরের মধ্যেই অর্থাৎ ১৯৮৬ সালের ৬ই মার্চ ইসলামী ব্যাংকে তাঁর কর্মজীবন এর সূচনা করেন। ৩৫ বছরের এই সূদীর্ঘ কর্মজীবনে তিনি ইসলামী ব্যাংকের কক্সবাজার,  চৌমুহনী, আগ্রাবাদ, পাহাড়তলী ও হাটহাজারী শাখার ব্যবস্থাপক হিসেবে সফলভাবে দায়িত্ব পালন করেছেন। ব্যাংকিং ইনভেস্টমেন্ট কৌশলে বিশেষ অবদান রাখায় তাঁকে  ২০০৪ ও ২০০৫ সালে ইসলামী ব্যাংকের বিশেষ সম্মাননা অর্জন করেন।

তিনি থাইল্যান্ড, ইতালি, সৌদিআরব, শ্রীলঙ্কা, মায়ানমার, বাহরাইন, মরক্কো, মালেশিয়া, ইন্দোনেশিয়া, সংযুক্ত আরব আমিরাত ও ভারত সহ বিভিন্ন দেশ সফর করেন বিভিন্ন আন্তজার্তিক সেমিনার, কনফারেন্স, প্রশিক্ষণ, বিজনেস ডেভেলপমেন্ট প্রোগ্রামে অতিথি বক্তা হিসেবে  আমন্ত্রিত হয়ে। তিনি ব্যাংকিং  খাতের বিভিন্ন দিক নির্দেশনা মূলক আলোচনায়  সেসব দেশের অনুষ্ঠান সভায় অসাধারণ মেধা ও দক্ষতার  পরিচয় দেন ।

আজ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় পরিবারের এই কৃতি সন্তানকে তাঁর সততা, দক্ষতা, দায়িত্বশীলতা ও পেশাদারিত্বের সাথে দেশের ব্যাংকিং সেক্টরকে দ্রুত  অগ্রগতির দিকে এগিয়ে নিয়ে যাওয়ার এই ধারাকে  চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় পরিবার জানায় অসংখ্য অভিনন্দন ও শুভকামনা।

কপাল খুলেছে বর্ডার হাটের ক্রেতা বিক্রেতাদের

 কুড়িগ্রাম সংবাদদাতাঃ দীর্ঘ তিন বছর পর আজ খুলে দিয়েছে ভারত-বাংলা বর্ডার হাট। মহামারি করোনা ভাইরাস (কোভিড-১৯) এর জন্য দীর্ঘদিন বন্ধ...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : [email protected]

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x