ঈদের নামাজের পর বায়তুল মোকাররমে বিক্ষোভ

পশ্চিম জেরুসালেমের আল আকসা মসজিদ চত্বরে ঢুকে ইসরায়েলি পুলিশের বেধড়ক লাঠিপেটা, কাঁদানে গ্যাস ও রাবার বুলেটে নিহত এবং শত শত ফিলিস্তিনি আহতের ঘটনায় বায়তুল মোকাররমে বিক্ষোভ অনুষ্ঠিত হয়েছে।শুক্রবার (১৪ মে) সকাল ১১টার দিকে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেটে এ বিক্ষোভ কর্মসূচির আয়োজন করে ইসলামী আন্দোলন বাংলাদেশ, ঢাকা মহানগরী শাখা।

জুমাতুল বিদা উপলক্ষে গত শুক্রবার হাজার হাজার ফিলিস্তিনি অধিকৃত পূর্ব জেরুজালেমের আল-আকসা মসজিদে জড়ো হলে তাদের ওপর অভিযান চালায় ইসরায়েলি পুলিশ।পরদিন পবিত্র শবে কদরের রাতেও তাদের ওপর তাণ্ডব চালানো হয়। এতে শত শত ফিলিস্তিনি আহত হন।

এছাড়া অবরুদ্ধ গাজা উপত্যকায় বিমান হামলা অব্যাহত রেখেছে ইসরাইলি বাহিনী। সর্বশেষ চালানো হামলায় বিধ্বস্ত হয়ে গেছে গাজা টাওয়ার। এটি হামাসের কার্যালয় হিসেবে ব্যবহৃত হয়ে আসছিলো বলে ধারণা করা হয়। এই হামলার জবাবে ইসরায়েলের তেলআবিব শহর লক্ষ্য করে শতাধিক রকেট হামলা চালানো হয়েছে।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে আল-জাজিরা জানায়, সোমবার থেকে এ পর্যন্ত ১০৯ জন নিহত হয়েছেন। তাদের মধ্যে অনেক শিশুর রয়েছেন। এখন পর্যন্ত আহত হয়েছেন শত শত ফিলিস্তিনি নাগরিক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *