উইমেন্স লিডারশিপ ইন্সটিটিউট ট্রেনিংপ্রশিক্ষণ কোর্সের সমাপনী অনুষ্ঠান

বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, বলেছেন, সন্ত্রাস দমনে বর্তমান সরকার ঘোষিত ‘জিরো টলারেন্স’ নীতি বাস্তবায়নে বাংলাদেশ পুলিশ যথেষ্ট সাফল্য দেখিয়েছে। জঙ্গি ও সন্ত্রাস দমনে পুলিশের ভূমিকা দেশে-বিদেশে ব্যাপক প্রশংসিত হয়েছে।

বৃহস্পতিবার বিকেলে পুলিশ স্টাফ কলেজ বাংলাদেশ এর ইন্টারন্যাশনাল কনফারেন্স সেন্টারে উইমেন্স লিডারশিপ ইন্সটিটিউট ট্রেনিং শীর্ষক আন্তর্জাতিক প্রশিক্ষণ কোর্সের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

পুলিশ স্টাফ কলেজের রেক্টর শেখ মুহম্মদ মারুফ হাসান এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল মিলার।

আইজিপি বলেন, বাংলাদেশ পুলিশের বিভিন্ন ইউনিটে নারী পুলিশ সদস্যরা অপরাধ দমন, অপরাধ উদঘাটন এবং তদন্তের মত গুরুত্বপূর্ণ দায়িত্ব অত্যন্ত দক্ষতার সাথে পালন করছেন। ট্রাফিক ব্যবস্থাপনায়ও তারা ইতোমধ্যে দক্ষতা ও যোগ্যতার স্বাক্ষর রেখেছেন।

তিনি বলেন, শুধু দেশেই নয়, জাতিসংঘ শান্তিরক্ষা মিশনেও বাংলাদেশের নারী পুলিশ সদস্যদের নিষ্ঠা ও পেশাদারিত্ব আন্তর্জাতিক পরিমণ্ডলে ব্যাপক প্রশংসিত হয়েছে।

প্রশিক্ষণের গুরুত্ব উল্লেখ করে আইজিপি বলেন, এ প্রশিক্ষণে অর্জিত জ্ঞান নারী পুলিশ কর্মকর্তাদেরকে নেতৃত্ব দেওয়ার ক্ষেত্রে আরও দক্ষ করে তুলবে। তিনি প্রশিক্ষণে অর্জিত জ্ঞান ও দক্ষতা কাজে লাগানোর জন্য নারী পুলিশ কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *