এমপি মমতাজের উদ্যোগে আসছে ২২তম মধুর মেলা

বাউল সম্রাজ্ঞী ও সংসদ সদস্য মমতাজ বেগমের উদ্যোগে আসছে আগামী ১ হতে ৩ জানুয়ারি টানা ৩ দিনব্যাপী অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘মধুর মেলা’ । মানিকগঞ্জের সিংগাইরে জয়মন্টপ ইউনিয়নের ভাকুম গ্রামে অবস্থিত বাউল কমপ্লেক্সের মধুর মঞ্চতে ২২তম বারের মত অনুষ্ঠিত হতে যাচ্ছে এই ‘মধুর মেলা’ ।

প্রতিদিন এ মেলাতে গান পরিবেশন করবেন দেশ ও বহিরাগত নামীদামী বাউল শিল্পীরা । ভাব বিচ্ছেদ, কবি গান, পালা গান ছাড়াও হরেক গানে মনোমুগ্ধকর পরিবেশ জমে ওঠে প্রতিবার । এবারও হবেনা তার বিপরীত । বাউল কমপ্লেক্স ভবন চত্তর মানুষের কোলাহলে পরিপূর্ণ একটি লোকারণ্যে পরিণত হয়ে যায় প্রতি বারে । ‘ মধুুর মেলা’ কে ঘিরে এখানে বসে বাহারি সব মুখরোচক খাবার দাবার । ছোট শিশুদের থাকবে বিনোদনের বিভিন্ন সু ব্যবস্থা ।

১ জানুয়ারি বিকাল ৩ টার দিকে মেলার উদ্ভোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে । প্রধান অতিথি হিসেবে থাকবেন জাতীয় সংসদের চিফ হুইপ ও আওয়ামীলীগের সংসদীয় কমিটির সাধারণ সম্পাদক নুর-ই-আলম চৌধুরী এমপি । সমাপনীয় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে থাকবেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক স্বপন এমপি । মমতাজ বেগম সাংবাদিকদের বলেন, আমাদের সাংস্কৃতিক ঐতিহ্যকে অন্তরে আবেগে ধারন করে আপন অস্তিত্বকে লালন করা একান্ত প্রয়োজন । সেই উপলব্ধি থেকে আমার প্রয়াত বাবা বাউল সাধক আলহাজ মধু বয়াতি স্বরণে প্রতি বছরের ন্যায় এবারও আয়োজন করেছি মধুর মেলার । এই আয়োজনের সাথে সম্পৃক্ত সবার প্রতি আমার কৃতজ্ঞতা ও ভালবাসা । মমতাজ বেগম আরও বলেন, ১ জানুয়ারি রাত ১০ টা হতে রাতব্যাপী পালাগান করবেন লতিফ সরকার ও মুক্তা সরকার ।

২ জানুয়ারি রাত ১০ টা হতে রাতব্যাপী পালাগান করবেন মানিক দেওয়ান ও রুমা সরকার । ৩ জানুয়ারি রাত ১০ টা হতে রাতব্যাপী গান করবেন কোলকাতার বিখ্যাত কবিয়াল সুমন সরকার ও বিকাশ সরকার ।

ভূমিকম্পে ধসে গেল তুরস্কের ১২৩ বছরের ঐতিহাসিক মসজিদ

তুরস্ক-সিরিয়ায় সংঘটিত শক্তিশালী ভূমিকম্পে এখন পর্যন্ত প্রায় ৪ হাজার মানুষের মৃত্যু হয়েছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানিয়েছে, এ সংখ্যা ৮ গুণ...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : [email protected]

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x