এমবিবিএস পরীক্ষায় প্রথম হওয়া শিক্ষার্থী সুমাইয়া

২০২১-২২ শিক্ষাবর্ষের এমবিবিএস ভর্তি পরীক্ষায় জাতীয় মেধাতালিকায় প্রথম হওয়া সুমাইয়া মোসলেম মীমকে নিয়ে টানাটানি শুরু করে দিয়েছে ৫টি কোচিং সেন্টার। মীমের সাফল্যে নিজেদের যুক্ত করতে দিনভর ব্যস্ত ছিল রেটিনা, মেডিকো এবং উন্মেষ।

তাদের কোচিং সেন্টারের ফেসবুক পেজ থেকে সুমাইয়াকে নিজেদের শিক্ষার্থী বলে দাবি করে। এবার সুমাইয়া নিজেই জানালেন তার সাফল্যের কোচিং সেন্টারের নাম। সুমাইয়া মোসলেম মীম বলেন, আমি ডিএমসি স্কলার কোচিংয়ের শিক্ষার্থী। এখানে ছাড়া আর কোথাও আর অন্য কোনো কোচিংয়ে ক্লাস করিনি। তবে উন্মেষ এবং রেটিনা কোচিংয়ে মডেল টেস্ট পরীক্ষা দিয়েছি।

এদিকে রেটিনা কোচিংয়ে ইউটিউব চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে মীম বলেন, আমি রেটিনা কোচিংয়ের খুলনা শাখার শিক্ষার্থী। খুলনার ডুমুরিয়া উপজেলার কলেজশিক্ষক মোসলেম উদ্দীনের মেয়ে সুমাইয়া মোসলেম মীম। খুলনা মেডিকেল কলেজ কেন্দ্রে পরীক্ষা দিয়েছিলেন মীম। লিখিত পরীক্ষায় ৯২ দশমিক ৫ নম্বর পেয়েছেন।

সবমিলিয়ে তার মোট প্রাপ্ত নম্বর ২৯২ দশমিক ৫। এরআগে মঙ্গলবার ২০২১-২২ শিক্ষাবর্ষের এমবিবিএস ভর্তি পরীক্ষার প্রকাশিত ফলে জাতীয় মেধার ভিত্তিতে মোট ৭৯ হাজার ৩৩৭ জন উত্তীর্ণ হয়েছেন।

গত ১ এপ্রিল সারা দেশের ১৯ কেন্দ্রের ৫৭টি ভেন্যুতে একযোগে সকাল ১০টা থেকে ১১টা ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *