করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় ২৫৮ জনের মৃত্যু

করোনাভাইরাসে দেশে একদিনে আরও ২৫৮ জনের মৃত্যু হয়েছে। যা একদিনে সর্বোচ্চ মৃত্যু। এর আগে গতকাল (সোমবার) সর্বোচ্চ ২৪৭ জনের মৃত্যু হয়। এছাড়া গত ২৪ ঘণ্টায় রোগী শনাক্ত হয়েছে ১৪ হাজার ৯২৫ জন। মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তির তথ্য মতে, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৫৫ হাজার ১৫৯ জনের। পরীক্ষা করা হয়েছে ৫২ হাজার ৪৭৮টি। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৭৫ লাখ ৫৮ হাজার ৭১১টি। মোট পরীক্ষার তুলনায় রোগী শনাক্ত হয়েছে ১১ লাখ ৯৪ হাজার ৭৫২ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ১৯ হাজার ৭৭৯ জনে।

এছাড়া একদিনে সুস্থ হয়েছেন ১২ হাজার ৪৩৯ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১০ লাখ ২২ হাজার ৪১৪ জন।নতুন নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ২৮ দশমিক ৪৪ শতাংশ। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৫ দশমিক ৮১ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় শনাক্তদের মধ্যে ঢাকা বিভাগের ৬১৮৮, ময়মনসিংহে ৫৬৭, চট্টগ্রামে ৩৪৮৭, রাজশাহীতে ৮৮১, রংপুরে ৮৩৭, খুলনায় ১৪৩৫, বরিশালে ৮২২, সিলেটে ৭০৮ জন রয়েছেন।

এছাড়া মৃত্যু ২৫৮ জনের মধ্যে ১৩৮ জন পুরুষ এবং ১২০ জন নারী। এদেরমধ্যে ঢাকা বিভাগের ৮৪, চট্টগ্রামে ৬১, রাজশাহীতে ২১, খুলনায় ৫০, বরিশালে ১৩, সিলেটে ৭, রংপুরে ১১ এবং ময়মনসিংহে ১১ জন মারা গেছেন। এ পর্যন্ত ভাইরাসটিতে মোট মারা যাওয়াদের মধ্যে পুরুষ ১৩ হাজার ৪৭৮ জন এবং নারী ৬ হাজার ৩০১ জন।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ৯১ থেকে ১০০ বছরের মধ্যে ২, ৮১ থেকে ৯০ বছরের ১৭, ৭১ থেকে ৮০ বছরের ৫০, ৬১ থেকে ৭০ বছরের ৭৮, ৫১ থেকে ৫০ বছরের ৫৪, ৪১ থেকে ৫০ বছরের ৩১, ৩১ থেকে ৪০ বছরের ১৬, ২১ থেকে ৩০ বছরের ৮ এবং ১১ থেকে ২০ বছরের ২ জন মারা গেছেন।

প্রসঙ্গত, ২০২০ সালের ৮ মার্চ দেশে করোনা ভাইরাসের প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় প্রথম একজনের মৃত্যু হয়।

ব্রাজিল কোচের উপহার পেলেন ফিলিস্তিনি যুবক

ফিলিস্তিনের হুসাম সাফারানি ব্রাজিলের একজন কট্টর ভক্ত। বিশ্বকাপে প্রিয় দলের খেলা দেখতে ঘরে বসে থাকতে পারেননি। ছুটে গিয়েছিলেন কাতারে। তবে...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : [email protected]

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x