করোনার উপসর্গ নেই খালেদা জিয়ার

করোনা আক্রান্ত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থা অপরিবর্তিত রয়েছে। গত এক সপ্তাহ ধরে তার শরীরে করোনার কোনো উপসর্গ নেই। মানবজমিনকে এ তথ্য জানিয়েছেন বেগম জিয়ার মেডিকেল বোর্ডের অন্যতম চিকিৎসক ও বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এজেডএম জাহিদ হোসেন।

তিনি বলেন, ম্যাডামকে নন-করোনা ইউনিটে রেখে আর্থ্রাইটিস, ডায়াবেটিস, চোখের সমস্যা এবং দুই হাঁটুর জয়েন্ট প্রতিস্থাপনজনিত জটিলতার পরীক্ষা-নিরীক্ষা করা হচ্ছে। গত ২৭ এপ্রিল থেকে এভারকেয়ার হাসপাতালে ভর্তি খালেদা জিয়ার চিকিৎসা চলছে ১০ সদস্যের মেডিকেল বোর্ডের তত্ত্বাবধানে।

এই চারদিনে তার আর্থ্রাইটিস, ডায়াবেটিস ও হৃদরোগের বেশকিছু শারীরিক পরীক্ষা-নিরীক্ষা করা হয়েছে। আরও কিছু পরীক্ষা বাকি আছে। সেগুলো আগামী ১-২ দিনের মধ্যে শেষ হবে।

এরপর বোর্ডের চিকিৎসকরা মিটিংয়ে বসে রিপোর্টগুলো পর্যালোচনা করে তার চিকিৎসার বিষয়ে সিদ্ধান্ত নেবেন।

তিনি বলেন, ম্যাডামের শারীরিক অবস্থা অপরিবর্তিত আছে। তিনি আগের মতোই ভালো এবং সুস্থ আছেন। তার শরীরে করোনার কোনো উপসর্গ নেই। তিনি করোনার বিপদ থেকে মুক্ত আছেন। হাসপাতালে ভর্তি হওয়ার পর খালেদা জিয়ার সিটিস্ক্যান, ইসিজি, ইকোসহ হৃদরোগের বেশকিছু পরীক্ষা হয়েছে।

কার্ডিওলজিস্ট ডা. শাহাবুদ্দিন তালুকদারের তত্ত্বাবধানে চিকিৎসাধীন খালেদা জিয়ার পরিচর্যা করার জন্য হাসপাতালে আছেন তার গৃহকর্মী ফাতেমা ও আরেকজন নারী স্টাফ। এছাড়া তাকে দেখতে নিয়মিত হাসপাতালে যান মেডিকেল বোর্ডের তার দুই ব্যক্তিগত চিকিৎসক ডা. জাহিদ হোসেন ও ডা. আল মামুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *