করোনার প্রভাবে ৩৫ টাকার পিয়াজ ৮০ টাকা

নিজস্ব প্রতিবেদকঃ

 

প্রাণঘাতী করোনাভাইরাস বাংলাদেশেও হানা দিয়েছে। করোনা সতর্কতায় দেশের সব শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি দেয়া হয়েছে। করোনা সতর্কতায় রাজধানীবাসী ধীরে ধীরে নগর ছাড়ছেন।এদিকে, গাজীপুরের শ্রীপুরে করোনা আতঙ্কে হঠাৎ কাঁচা বাজারে দ্রব্যের মূল্য ঊর্ধ্বগতি। সেখানে পিয়াজ মান ভেদে কেজিতে বিক্রি হচ্ছে ৭০ থেকে ৮০ টাকা।শুক্রবার সকাল থেকেই উপজেলার মাওনা চৌরাস্তার বাজারে দেখা যায় এ দৃশ্য। এদিন, উপজেলার সবচেয়ে বড় পাইকারি আড়ত শ্রীপুরের মাওনা চৌরাস্তায় পিয়াজ মান ভেদে কেজিতে বিক্রি হচ্ছে ৭০ থেকে ৮০ টাকা। যদিও দুই দিন আগে এই বাজারে পিয়াজ বিক্রি হয়েছে ৩৫ থেকে ৪০ টাকা কেজি দরে। নতুন রসুন ৮০ টাকায় বিক্রি হলেও এখন বিক্রি হচ্ছে ১৫০ টাকায়। প্রতি কেজিতে চালের দাম বেড়েছে ৫-১০ টাকা। এছাড়াও বেড়েছে সকল ধরনের সবজি ও মশলাজাতীয় পণ্যের দাম।
এ বিষয়ে গণমাধ্যমকে গাজীপুরের জেলা প্রশাসক এসএম তরিকুল ইসলাম জানান, বিভিন্ন জায়গা থেকে দাম বৃদ্ধির খবর পাওয়া যাচ্ছে। এ প্রেক্ষিতেই তিনি বিভিন্ন এলাকায় মোবাইল কোর্টের প্রস্তুতি নিচ্ছেন। স্থানীয় বাজারগুলো কঠোরভাবে নজরদারি করা হবে।

তিনি আরও জানান, এ মুহূর্তে দেশে কোনো ধরনের পণ্যের সংকট নেই। তাই দাম বাড়ানোর কোনো সুযোগ নেই।

 

 

 

পুঁজিবাজারে ক্রেতাশূন্য ১৬৮ কোম্পানির শেয়ার

পুঁজিবাজারে তালিকাভুক্ত ১৬৮ কোম্পানির শেয়ার কেনার প্রতি আগ্রহ হারিয়েছেন বিনিয়োগকারীদের। বুধবার (২৮ সেপ্টেম্বর) লেনদেন শুরুর পর ক্রেতা থাকলেও ধীরে ধীরে...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত

সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মাে: আবু জাফর সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : [email protected]

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x