করোনায় আক্রান্ত পাকিস্তানের ১০ ক্রিকেটার

অনলাইন ডেস্ক:

করোনাভাইরাসে আক্রান্ত পাকিস্তান জাতীয় ক্রিকেট দলের ১০ জন ক্রিকেটার। যা আসন্ন ইংল্যান্ড সফরের ক্ষেত্রে বড় ধাক্কা বলেই মনে করছে সেই দেশের ক্রিকেটমহল। এই পরিস্থিতিতে করোনাভাইরাসকে গুরুত্ব দিয়ে বিবেচনা করতে আর্জি জানিয়েছেন শাহিদ আফ্রিদি।আফ্রিদি নিজেও করোনায় আক্রান্ত। এর আগে পাকিস্তানে দেশের হয়ে খেলা ক্রিকেটারদের মধ্যে তৌফিক উমর প্রথম করোনায় আক্রান্ত হয়েছিলেন। তবে তিনি সেরেও উঠেছেন। পাকিস্তান ক্রিকেট বোর্ড শাদাব খান, হায়দার আলি, হ্যারিস রউফের করোনা ধরা পড়ার কথা জানিয়েছিল সোমবার। মঙ্গলবার সেই তালিকায় যোগ হয়েছে মহম্মদ হাফিজ, ওয়াহাব রিয়াজ, কাসিফ ভাট্টি, মহম্মদ হাসনাইন, ফখর জমান, মহম্মদ রিজওয়ান, ইমরান খানের নাম। দলের এক সাপোর্ট স্টাফও সংক্রমিত হয়েছেন। সব মিলিয়ে সংখ্যাটা দশ। তাও শোয়েব মালিক, ওয়াকার ইউনিসের করোনা পরীক্ষা হয়নি

এই পরিস্থিতিতে প্রাক্তন পাক অধিনায়ক শাহিদ আফ্রিদি টুইট করেছেন, “দ্রুত আরোগ্য কামনা করছি ফখর, ইমরান খান, কাশিফ, হাফিজ, হাসনাইন, রিজওয়ান, ওয়াহাবদের। দয়া করে সতর্ক থাকুন, নিয়ম মেনে চলুন। সমস্ত পাকিস্তানির কাছে আমার আবেদন, এই ভাইরাসকে প্লিজ গুরুত্ব দিন।” একসময় সোশ্যাল মিডিয়ায় আফ্রিদির অসুস্থতা নিয়ে নানা ধরনের গুজব ছড়িয়ে পড়েছিল। তা যে সঠিক নয়, খোদ আফ্রিদিই তা জানিয়ে দিয়েছিলেন।এ দিকে, পাকিস্তান ক্রিকেটারদের করোনা আক্রান্ত হওয়ার খবরে দুটো প্রশ্ন রেখেছেন ভারতের প্রাক্তন ওপেনার আকাশ চোপড়া। তিনি টুইট করেছেন, “কোভিড-১৯ আক্রান্ত হয়েছে পাকিস্তানের মোট ১০ জন ক্রিকেটার। আমার দুটো প্রশ্ন রয়েছে। এর পরও কি পাকিস্তানের ইংল্যান্ড সফর হবে? আর একসঙ্গে এত ক্রিকেটারের করোনা কোথা থেকে এল?”

পাকিস্তান ক্রিকেট বোর্ড অবশ্য ইংল্যান্ড সফর নিয়ে এখনও আশাবাদী। রবিবার পাক ক্রিকেটারদের রওনা হওয়ার কথা। অগস্ট-সেপ্টেম্বরে ইংল্যান্ডে তিনটি টেস্ট ও তিনটি টি-টোয়েন্টি খেলার কথা পাকিস্তানের। পিসিবি জানিয়েছে, যে ক্রিকেটারদের রিপোর্ট পজিটিভ এসেছে, তাঁদের আইসোলেশনে থাকতে হবে আপাতত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *