কিন্ডারগার্টেন খোলা রেখে পরীক্ষা:ভ্রাম্যমাণ আদালত প্রতিষ্ঠান সিলগালা

শিক্ষাঙ্গন

করোনা মহামারীর মধ্যে কিন্ডারগার্টেন খোলা রেখে দুই শতাধিক ক্ষুদে শিক্ষার্থীর পরীক্ষা নিচ্ছিলো কর্তৃপক্ষ। খবর পেয়ে ওই প্রতিষ্ঠান সিলগালা এবং প্রতিষ্ঠান প্রধানকে ৫ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

আজ শনিবার দুপুর ১২টার দিকে বরিশাল জেলার বাবুগঞ্জ উপজেলার কলেজ গেট এলাকায় বর্ণমালা কিন্ডারগার্টেনে এই অভিযান চালায় উপজেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মিজানুর রহমান এই অভিযানে নেতৃত্ব দেন।

তিনি জানান, করোনার কারণে গত বছরের ১৭ মার্চ থেকে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। সরকারি নির্দেশ অমান্য করে বর্ণমালা কিন্ডার গার্টেনে আজ প্রথম ও তৃতীয় শ্রেণির ২ শতাধিক শিক্ষার্থীর উপস্থিতিতে পরীক্ষা নেয়া হচ্ছিলো।

তিনটি কক্ষে গাদাগাদি করে ক্ষুদে শিক্ষার্থীদের বসানো হয়। তাদের বয়স ৫ থেকে ৯ বছরের মধ্যে। কিন্ডারগার্টেনে প্রধান ছাড়াও উপস্থিত ছিলেন ৬ জন শিক্ষক। অনেক শিক্ষক-শিক্ষার্থীর মুখে ছিল না মাস্ক।

কেন্দ্রের বাইরে জটলা করে দাঁড়িয়ে ছিলেন অভিভাবকরা। তাদেরও অনেকে মাস্ক পড়েননি।এ সময় ভ্রাম্যমাণ আদালত কিন্ডারগার্টেন সিলগালা করার পাশাপাশি প্রতিষ্ঠান প্রধানকে ৫ হাজার টাকা জরিমানা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *