কোচের আশা, আফিফরাই লঙ্কানদের বিপক্ষে সিরিজে প্রভাব রাখবেন

ধীরে ধীরে বাংলাদেশ দলে তরুণদের আধিক্য বাড়ছে। গত কয়েক সিরিজ ধরে অভিজ্ঞদের সঙ্গে প্রায়ই দেখা যাচ্ছে নতুন মুখ। কিন্তু খুব একটা থিতু হতে পারছেন না কেউই। তবে ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজে আফিফদের মতো তরুণদের নিয়েই স্বপ্ন দেখছেন প্রধান কোচ রাসেল ডমিঙ্গো। বিদেশি কোচের আশা, আফিফরাই লঙ্কানদের বিপক্ষে সিরিজে প্রভাব রাখবেন।

আগামীকাল রোববার থেকে মাঠে গড়াবে বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। মূল লড়াইয়ের আগে আজ শনিবার সংবাদ সম্মেলনে সিরিজ নিয়ে নিজের আশার কথা শোনান প্রধান কোচ।

ভার্চুয়াল সংবাদ সম্মেলনে ডমিঙ্গো বলেন, ‘মুশফিক, মাহমুদউল্লাহ, তামিম, সাকিবদের মতো অভিজ্ঞ খেলোয়াড় আমাদের আছে। কিন্তু সবসময় তরুণদেরও সুযোগ করে দেওয়া জরুরি। কারণ অভিজ্ঞরা চিরকাল থাকবে না। আমি আশা করি, আফিফের মতো তরুণ ক্রিকেটাররাই এবারের সিরিজে প্রভাব ফেলবে।’

শুধু তরুণরা নয় দল হিসেবেই পারফরম্যান্স করার আহ্বান জানালেন প্রধান কোচ। তাঁর কথায়, ‘আমরা টাই দল হিসেবে পারফরম্যান্স বের করতে। যদি আমরা তা করতে পারি তাহলে আমরা একটা ভালো অবস্থানে আসতে পারব। গত দুটি সিরিজে আমরা যেটা পারিনি। শেষ ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে (ওয়ানডেতে) আমরা ভালো খেলেছি। তবে এখন দলের আত্মবিশ্বাস কিছুটা তলানিতে।’

সিরিজের প্রথম ওয়ানডে হবে আগামীকাল। এরপর আগামী ২৫ ও ২৮ মে বাংলাদেশের বিপক্ষে বাকি দুটি ওয়ানডে খেলবে শ্রীলঙ্কা। আইসিসি ওয়ানডে বিশ্বকাপ সুপার লিগের অংশ হিসেবে দিবারাত্রির তিন ম্যাচের ভেন্যুই মিরপুর শেরেবাংলা স্টেডিয়াম। সুপার লিগের প্রতিটি ম্যাচের জন্য বরাদ্দ ১০ পয়েন্ট। সিরিজ শেষে আগামী ২৯ মে ঢাকা ছাড়বে লঙ্কান দল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *