কোনো অন্যায় অবিচারের সঙ্গে আপস করেননি তরুণ এ নেতা শেখ মোহাম্মদ উজ্জ্বল

নিজস্ব প্রতিনিধিঃ

 

বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের অকুতোভয় সৈনিক এবং তরুণ প্রজন্মের রাজনীতিক শেখ মোহাম্মদ উজ্জ্বল। তিনি নৈতিক গুণসম্পন্ন দক্ষ সাংগঠনিক শক্তির অধিকারী, ব্যক্তিত্বসম্পন্ন একজন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের নিবেদিত প্রাণ। তিনি তাঁর রাজনৈতিক কর্মতৎপরতা, প্রগতিশীল চিন্তাভাবনা, মুক্তিযুদ্ধের চেতনাধারণকারী, সৃষ্টিশীল কাজে উদ্যোগী, অন্যায়ের বিরুদ্ধে আপোষহীন এবং সামাজিক ন্যায়পরায়ন ব্যক্তি হিসেবে আজকের এই সময়ে একজন যোগ্য রাজনৈতিক নেতার উদাহরণ।
তিনি বঙ্গবন্ধুর আদর্শ ও চেতনাকে ভালোবেসে সততা ও সাহসিকতার সাথে রাজনীতি করে চলা ঢাকা জেলা উত্তর স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক শেখ মোহাম্মদ উজ্জ্বল। কোনো অন্যায় অবিচারের সঙ্গে আপস করেননি তরুণ এ নেতা। শত প্রতিকূলতার মুখোমুখি হয়েও তার দৃঢ় অবস্থানের কারণে আশুলিয়ায় দিনের পর দিন তার জনপ্রিয়তা বেড়েই চলেছে। সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত নেওয়া মেধাবী ও পরিশ্রমি এই নেতার রয়েছে সঠিক নেতৃত্বদানের ক্ষমতা ও গুনাবলী।
তার সৎচ্চরিত্রাবলী ও রাজনৈতিক জীবনের বিশাল কর্মযজ্ঞই প্রমাণ করে তিনি রাজনৈতিক মাঠের একজন কর্মদক্ষ কর্মী এবং ঢাকা জেলা উত্তর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের প্রাণ। ছাত্রাবস্থা থেকেই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনৈতিক জীবনের আদর্শকে লালন করে তিনি তাঁর রাজনৈতিক জীবন গড়েছেন। তিনি বিএনপি-জামায়াত বিরোধী আন্দোলন, ১/১১ এর রাজনীতির চরম দুঃসময়ে ছিলেন অগ্রসৈনিক। জামায়াত-বিএনপি এবং ১/১১ এর সময়ে শেখ মোহাম্মদ উজ্জ্বল জেল জুলুম নির্যাতনসহ্য করে আওয়ামী রাজনীতিকে আঁকড়ে ধরে রেখে আজকের শেখ মোহাম্মদ উজ্জ্বল হয়েছেন।
শেখ মোহাম্মদ উজ্জ্বলের নৈতিক গুনাবলী অসাধারণ। তাঁর এই নৈতিক গুনাবলীর জন্যই আজকের রাজনীতির মাঠে তিনি একজন জননন্দিত, জনপ্রিয় রাজনৈতিক হিসেবে সকলের নিকট পরিচিত। তাঁর এই জনপ্রিয়তা থাকার পরও তিনি কখনো ক্ষমতার অপব্যবহার করেননি, অহংকার করেননি।
তিনি তরুণ প্রজন্মকে গুরুত্ব দিয়ে বিভিন্ন খেলাধুলাসহ নানা আয়োজন করে যাচ্ছেন। তিনি বিশ্বাস করেন তরুণ প্রজন্ম জাতির ভবিষ্যৎ। আগামীর বাংলাদেশের অতন্ত্র প্রহরী এই তরুণ প্রজন্মকে মাদকাসক্ত, জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ থেকে ফিরিয়ে রাখতে পারলে পথ হারাবে না বাংলাদেশ। তাই শেখ মোহাম্মদ উজ্জ্বল তরুণ প্রজন্মকে সারা বছর বিভিন্ন ক্রিড়া ও সংস্কৃতিতে মাতিয়ে রাখেন।
তিনি দীর্ঘ রাজনৈতিক জীবনে কখনো দলের নেতাকর্মীদের সাথে বিশ্বাস ভঙ্গ করেননি। ঢাকা জেলা উত্তর স্বেচ্ছাসেবক লীগকে সাংগঠনিকভাবে শক্তিশালী করে রাখতে এবং নেতা-কর্মীদের সব সময় উজ্জীবিত করতে তার সাংগঠনিক দক্ষতার ভূয়সী প্রশংসা করেছেন সিনিয়র নেতারা। তাঁর পরিবারের প্রতিটি সদস্যের এবং তাঁর দেহের রক্তে মাংসে ষোলআনা আওয়ামী লীগ বিরাজমান। সাভার আশুলিয়ার কোনো নেতা এমনকি তাঁর রাজনৈতিক চরম বিরোধী শক্তিও বলতে পারবে না, তিনি কখনও ওয়াদা ভঙ্গ করেছেন। তিনি ঢাকা জেলা উত্তরের এ প্রান্ত থেকে ঐ প্রান্তে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের মিছিল মিটিং, বিভিন্ন সামাজিক অনুষ্ঠান এবং স্বেচ্চাসেবকলীগকে সুসংগঠিত করতে সকাল থেকে রাত পর্যন্ত ছুটে বেড়ান। রাজনীতিতে তাঁর এই কর্মদক্ষতার নেতৃত্ব এই সময়ের জন্য খুবই গুরুত্বপূর্ণ।
গোপালগঞ্জ জেলার মোকসেদপুর থানার আইকদিয়া গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে সন্তান শেখ মোহাম্মদ উজ্জ্বল। তার বাবা আবুল কালাম শেখ ছিলেন একজন বীর মুক্তিযোদ্ধা। পিতার কাছে বঙ্গবন্ধুর অবদান ও বঙ্গবন্ধুর ভাষণ শুনতে শুনতে তিনি বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে উঠেন।
আওয়ামী পরিবারে জন্ম হওয়ায় পারিবারিক ঐতিহ্যের সূত্র ধরে তিনি ছাত্রজীবন থেকেই রাজনীতিতে সক্রিয় ছিলেন। ছাত্র জীবনে তিনি ২০০৪ সালে গোপালগঞ্জ জেলার মুকসেদপুর থানাধীন মোচনা ইউনিয়ন শাখার সহ-সভাপতি পদ লাভ করেন।
পরে তিনি ঢাকার সাভারে এসে কর্মজীবন শুরু করেন। ছাত্রলীগ নেতা হওয়ার সুবাদে সাভার উপজেলা আওয়ামী লীগের নেতা কর্মীদের সাথে তার একটা সু-সম্পর্ক গড়ে উঠে। সেই সূত্র ধরে ২০১৭ সালে তিনি সাভার উপজেলা আওয়ামী লীগ এর সদস্য পদ লাভ করেন। পরে তিনি স্বেচ্ছাসেবক লীগে যোগদান করেন এবং বর্তমানে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ ঢাকা জেলা উত্তরের সফল সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। শুধু নিজস্ব দল বা রাজনৈতিক পরিচয়ের মধ্যে আবদ্ধ নন তিনি। পরাপকারী, দরিদ্র মানুষকে সহায়তাসহ বিভিন্ন উন্নয়ন কর্মকা-ের মধ্যদিয়ে সাভার-আশুলিয়ার সাধারণ শ্রমিকদের কাছেও বেশ জনপ্রিয় হয়ে উঠেছেন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের নিবেদিত এই নেতা।
আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ ঢাকা জেলা উত্তর শাখার একাধিক কর্মী জানান, বাংলাদেশকে যোগ্য নেতৃত্ব দিয়ে এগিয়ে নিয়ে যাচ্ছেন আমাদের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। এই অগ্রযাত্রার একজন অন্যতম কর্মী শেখ মোহাম্মদ উজ্জ্বল ভাই। তিনি স্বেচ্ছাসেবক লীগের ঢাকা জেলা উত্তরের সাংগঠনিক সম্পাদক পদে দায়িত্ব নেওয়ার পর থেকে এলাকায় সন্ত্রাস, চাঁদাবাজ ও মাদক ব্যবসাসহ সকল ধরনের অপরাধ নির্মূল করতে তৃণমূল নেতা কর্মীদের সাথে নিয়ে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।
তৃণমূল নেতাকর্মীদের নিবেদীত প্রাণ ও তরুণ প্রজন্মের আস্থাভাজন নেতা শেখ মোহাম্মদ উজ্জ্বল বলেন, আমি দল থেকে কিছু পাওয়ার আশায় রাজনীতি করি না। আমি বঙ্গবন্ধুর রাজনৈতিক আদর্শকে ভালোবেসে রাজনীতিতে যোগ দিয়েছি। আমি দলকে যেমন ভালোবাসি তেমনি তৃণমূল নেতা কর্মীরাও আমাকে ভালোবাসে।
তিনি আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা যতদিন চান আমি ততদিন রাজনীতি করে যাবো। উনার হাতকে শক্তিশালী করতে ঢাকা জেলাসহ শিল্পাঞ্চল সাভার ও আশুলিয়াকে একটি স্বচ্ছ সুন্দর রুপে রুপান্তরিত করার লক্ষ্যে নিরলস ভাবে কাজ করে যাবো। এসময় তিনি সকলের নিকট দোয়া ও সহযোগিতা কামনা করেন।
শেখ মোহাম্মদ উজ্জ্বল আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের বিশ্বস্ত নিবেদিত প্রাণ। তিনি বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক। জননেত্রী শেখ হাসিনার সিপাহশালার হাতিয়ার।

বিশ্ববাজার বেসামাল, আরও বাড়ল তেলের দাম

রাশিয়ার অপরিশোধিত তেলে দাম বেঁধে দেয়ার পর বিশ্ববাজারে জ্বালানি তেলের দাম বেড়েছে। বিবিসির এক প্রতিবেদনে এই তথ্য জানা গেছে। এতে...

Read more

সর্বশেষ

ADVERTISEMENT

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত


সম্পাদক ও প্রকাশক : মাে:শফিকুল ইসলাম
সহ-সম্পাদক : এডভােকেট-মোঃ আবু জাফর সিকদার
প্রধান প্রতিবেদক: মোঃ জাকির সিকদার

কার্যালয় : হোল্ডিং নং ২৮৪, ভাদাইল, আশুলিয়া, সাভার, ঢাকা-১৩৪৯

যোগাযোগ: +৮৮০ ১৯১ ১৬৩ ০৮১০
ই-মেইল : [email protected]

দৈনিক আমাদের খবর বাংলাদেশের একটি বাংলা ভাষার অনলাইন সংবাদ মাধ্যম। ১৫ ডিসেম্বর ২০১৮ থেকে দৈনিক আমাদের খবর, অনলাইন নিউজ পোর্টালটি সব ধরনের খবর প্রকাশ করে আসছে। বাংলাদেশের সবচেয়ে প্রচারিত অনলাইন সংবাদ মাধ্যমগুলির মধ্যে এটি একটি।

ADVERTISEMENT
x