ক্রিকেটে ফিরলেন মাশরাফী বিন মোর্ত্তজা

 ২৬৬ দিন পর প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরলেন বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা। প্রায় নয় মাস পর আজ মঙ্গলবার গাজী গ্রুপ চট্টগ্রামের বিপক্ষে জেমকন খুলনার হয়ে মাঠে নেমেছেন অভিজ্ঞ এই পেসার।চলতি বছর ১৬ মার্চ শেষ মাঠে নেমেছিলেন মাশরাফী। ঢাকা প্রিমিয়ার লিগে সেদিন শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের হয়ে মাঠে নামেন তিনি।

এরপর করোনাভাইরাসের প্রকোপে খেলা বন্ধ হয়ে যায়। মাঝে বিসিবি প্রেসিডেন্টস কাপ দিয়ে ক্রিকেট ফেরে মাঠে। সেই টুর্নামেন্টে খেলতে পারেননি মাশরাফী।চলমান বঙ্গবন্ধু টুর্নামেন্ট কাপ মাঠে গড়ায় গত ২৪ নভেম্বর। কিন্তু ইনজুরির কারণে এই টুর্নামেন্টেও শুরু থেকে খেলতে পারেননি মাশরাফী। চোট কাটিয়ে ফিটনেস পরীক্ষা দিয়ে অবশেষে ক্রিকেটে ফিরলেন তিনি।

সাকিব আল হাসান ও মাহমুদউল্লাহর সঙ্গে একই দলে খেলছেন অভিজ্ঞ এই পেসার। মাশরাফীকে পেতে শুরু থেকে আগ্রহ দেখিয়েছিল জেমকন খুলনা। পরে মিনিস্টার গ্রুপ রাজশাহী, ফরচুন বরিশাল ও বেক্সিমকো ঢাকাও তাঁকে নিতে চায়। তবে লটারির মাধ্যমে শেষ পর্যন্ত খুলনাই পায় মাশরাফীকে।মাশরাফীর ফেরার ম্যাচে টসে হেরেছে খুলনা। টসে হেরে আগে ব্যাটিংয়ে নামে মাশরাফী-সাকিবদের দল।

জেমকন খুলনা : মাশরাফী বিন মোর্ত্তজা, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ, ইমরুল কায়েস, এনামুল হক বিজয়, আল আমিন হোসেন, হাসান মাহমুদ, শামীম পাটোয়ারি, আরিফুল হক, শফিউল ইসলাম, শুভাগত হোম, শহীদুল ইসলাম, রিশাদ হোসেন,জাকির হোসেন, নাজমুল ইসলাম অপু, সালমান হোসেন ও জহুরুল ইসলাম অমি।

গাজী গ্রুপ চট্টগ্রাম : লিটন দাস, মুস্তাফিজুর রহমান, মোহাম্মদ মিঠুন, সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেন সৈকত, শরীফুল ইসলাম, তাইজুল ইসলাম, জিয়াউর রহমান, শামসুর রহমান শুভ, নাহিদুল ইসলাম, সৈকত আলি, মুমিনুল হক, রাকিবুল হাসান জুনিয়র, সঞ্জিত সাহা, মাহমুদুল হাসান জয় ও মেহেদী হাসান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *